ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

সালাউদ্দিনের বিরুদ্ধে খালেদা জিয়াকে হত্যাচেষ্টার মামলা

#

নিজস্ব সংবাদদাতা

২৬ আগস্ট, ২০২৪,  12:58 PM

news image
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে দমনপীড়নের দায়ে শেখ হাসিনা সহ তার সরকারের মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের হচ্ছে। মামলা থেকে মুক্তি মিলছে না ক্রীড়াঙ্গনের ব্যক্তিত্বদেরও। আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যা মামলায় আসামি করা হয়েছে। এবার বাফুফে সভাপতি ও সাবেক ফুটবলার কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে হয়েছে হত্যাচেষ্টা মামলা।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের বিরুদ্ধে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলা হয়েছে। এছাড়া এই মামলায় বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাঈদকেও আসামি করা হয়েছেন।

এই মামলায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসসহ মোট ৫০ জনকে আসামি করা হয়েছে।

গতকাল রবিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাকী আল ফারাবীর আদালতে মামলাটি করেন ব্যান্ড শিল্পী আসিফ ইমাম। আদালত মামলার বাদীর জবানবন্দি গ্রহণ করে মতিঝিল থানাকে এজাহার গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, ২০১৫ সালের ২০ এপ্রিল নির্বাচনী প্রচারণার সময় বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত পথসভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যার উদ্দেশ্যে আসামিরা অস্ত্রসহ তাঁর গাড়িবহরে হামলা চালান। সে সময় খালেদা জিয়ার গাড়িবহরের ১২–১৪টি গাড়ি ভাঙচুর করা হয়। ৪টি মোটরসাইকেলে আগুন ধরানো হয়। এ ছাড়া নেতা–কর্মীদের মারধর করা হয়। এতে খালেদা জিয়ার নিরাপত্তারক্ষীরা আহত হন।

আওয়ামী লীগ ও ১৪–দলীয় জোটের সঙ্গে যুক্ত শেখ হেলাল, ফারুক খান, নিক্সন চৌধুরী, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, এ কে এম মমিনুল হক সাঈদ প্রমুখ মামলার অন্য আসামিদের মধ্যে আছেন। এ ছাড়া একই মামলায় অভিনেতা জায়েদ খান, সাজু খাদেম ও শাহরিয়ার নাজিম জয়কেও আসামি করা হয়েছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল