ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় রসিদাবাদ মাদ্রাসা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ মিছিল ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ

সাতদিনে দেশ ছেড়েছে ১০ লাখ ইউক্রেনীয়: জাতিসংঘ

#

০৩ মার্চ, ২০২২,  9:59 AM

news image

অনলাইন ডেস্ক : আজ বৃহস্পতিবার হামলার অষ্টমদিন। গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর থেকে ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের অন্যতম পরাশক্তি রাশিয়া। রাশিয়া-ইউক্রেনের এই যুদ্ধকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ইউরোপের সবচেয়ে বড় সংঘাত বলে মনে করা হচ্ছে।

গত সাত দিনে রুশ সেনারা ইউক্রেনের বিভিন্ন শহরে অভিযান চালিয়েছে। একযোগে বিভিন্ন দিক থেকে অভিযান চালিয়ে রাশিয়া এখন পর্যন্ত দখলে নিয়েছে কয়েকটি নগরী।

এদিকে, যুদ্ধের এই সাত দিনে কমপক্ষে ১০ লাখ ইউক্রেনীয় নাগরিক দেশ ছেড়ে প্রতিবেশি বিভিন্ন দেশে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে জাতিসংঘ।

এই সংঘাতে দেশের অভ্যন্তরে ১ কোটি ২০ লাখ মানুষ গৃহহীন হয়ে পড়বে বলেও পূর্বাভাস দিয়েছে সংস্থাটি।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাই কমিশনার ফিলপো গ্রান্ডি তার এক টুইটার পোস্টে অবিলম্বে এই হামলা বন্ধের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, “বন্দুকগুলো নামিয়ে ফেলুন, যাতে করে দেশের অভ্যন্তরে এখনও যেসব ইউক্রেনীয় আছে তাদের কাছে জীবন রক্ষাকারী সহায়তা পৌঁছানো যায়।”

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল