ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

শিক্ষার্থীদের মিছিলে যুবলীগ-ছাত্রলীগের গুলি

#

নিজস্ব সংবাদদাতা

০৩ আগস্ট, ২০২৪,  6:29 PM

news image
ছবি: সংগৃহীত

কুমিল্লায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

আজ শনিবার শিক্ষার্থীরা কুমিল্লা জিলা স্কুল থেকে কান্দিরপাড়ের পূবালী চত্বরে এসে বিক্ষোভ কর্মসূচি ও গণমিছিল করতে এলে সাউন্ড গ্রেনেড মেরে তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এ ঘটনায় পাঁচ জন শিক্ষার্থী গুলিবিদ্ধসহ অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন।

 কুমিল্লা জিলা স্কুল থেকে সকাল ১০ টায় প্রতীকী সংস্কৃতিক অনুষ্ঠান করে বেলা ১১টায় বিক্ষোভ কর্মসূচি ও গণমিছিল করার জন্য শিক্ষার্থীরা জড়ো হতে থাকলে শিক্ষার্থীদের প্রথমে নানা হুমকি ধামকি দিয়ে বাসায় পাঠানোর চেষ্টা করা হয়। তারপরেও তারা জড়ো হওয়ার চেষ্টা করলে ছত্রভঙ্গ করার জন্য পুলিশ প্রথমে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। পরবর্তীতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হলে কুমিল্লা মহানগর ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ আওয়ামীপন্থী রাজনীতির সাথে সম্পৃক্ত নেতাকর্মীরা শিক্ষার্থীদের উদ্দেশ্য করে গুলি ছোড়েন। এছাড়া এ সময় তাদের হাতে রামদা ও অন্যান্য দেশীয় অস্ত্র দেখা যায়।

শিক্ষার্থীরা পূবালী চত্তর থেকে ছত্রভঙ্গ হয়ে পুলিশ লাইনসের দিকে জড়ো হয়ে শাসনগাছার দিকে মিছিল নিয়ে এগুতে থাকলে সেখানেও আরেক দফায় হামলা করে। পুরো সময় জুড়ে সাংবাদিকদেরও সংবাদ সংগ্রহের কাজে বাধা দেওয়া হয়। 

কুমিল্লা সদর হাসপাতালের রেসিডেন্সিয়াল স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) আবদুল করিম জানান, ৬ জন শিক্ষার্থী চিকিৎসা নিয়েছেন। দুইজন  গুলিবিদ্ধ হয়েছেন। 

এছাড়া কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ড. ফজলে হাসান রাব্বি জানান, হাসপাতালে মোট ৬ জন শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসা করা হয়েছে।

এছাড়াও কুমিল্লার দুই হাসপাতাল মিলিয়ে মোট পাঁচজন শিক্ষার্থী গুলিবিদ্ধ হয়েছেন। কুমিল্লা শহরের বিভিন্ন বেসরকারি হাসপাতালে আরও আহত শিক্ষার্থী ভর্তি হয়েছেন। তবে এখন পর্যন্ত নিহতের কোনো খবর পাওয়া যায়নি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল