ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

লন্ডনে জন্মদিনেই দূর্ঘটনায় জীবন হারালো বাংলাদেশি কিশোরী

#

১২ ডিসেম্বর, ২০২১,  11:33 PM

news image

সাইদুল ইসলাম, লন্ডন থেকে : লন্ডনের বাংলাদেশি অধ্যুসিত টাওয়ার হ্যামলেটসের শেডওয়েল স্টেশন সংলগ্ন একটি আবাসিক ভবনে ভয়াবহ গ্যাস দূর্ঘটনায় ১১ বছর বয়সী এক বাংলাদেশি কিশোরী নিহত হয়েছে। উক্ত ঘটনায় কিশোরীর মা এবং ভাইকে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। ভবনটির অন্যান্য ফ্লাটের বাসিন্দাদেরকেও হাসপাতালে ভর্তি করে ভবনটিকে ইতোমধ্যে জনশূন্য করে দেওয়া হয়েছে।

ঘটনার বিবরনে জানা যায়, গতকাল শনিবার সকাল থেকে এই ভবনের বাসিন্দাদের আকস্মিক বমি ও ডায়রিয়া দেখা দেয়। তাৎক্ষণিক তারা এ্যাম্বুলেন্স কল করলে অনেককে প্রাথমিক চিকিৎসা দিয়ে পানীয় খাবার বেশি করে খাওয়ার পরামর্শ দিয়ে চলে যায়। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে পরিস্থিতির অবনতি হতে থাকে। নিহত কিশোরীর বাবা বাংলাদেশে হলিডেতে থাকায় তার মা পারিবারিক বান্ধবী সানজিদা ইকবালকে কল করে ঔষধ নিয়ে আসতে বলেন। তিনি এসে তাদের অবস্থা বেগতিক দেখে জরুরি সেবা ৯৯৯ এ কল করেন। এ্যম্বুলেন্স এসে মা- ছেলেকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নিয়ে যায়। কিশোরী মেয়েকে হসপিটালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করে এবং প্রাথমিকভাবে “সায়ানাইড” এর উপস্থিতি পেয়েছেন বলেও ডাক্তার মন্তব্য করেন বলে এই প্রতিবেদককে জানিয়েছেন সানজিদা ইকবালের স্বামী সাব্বির আহমেদ।

সরেজমিনে এই প্রতিবেদক ঘটনাস্থলে গেলে দেখতে পান পুলিশ পুরো ভবনটির বাসিন্দাদের সরিয়ে নিয়ে ভবনটি পাহারা দিচ্ছে । উপস্থিত এক পুলিশ কর্মকর্তার সাথে কথা বলে ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কোন মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন, তদন্ত চলমান, বিশেষজ্ঞরা পুরো ঘটনা খতিয়ে দেখছেন। ৪৮ ঘন্টার মধ্যে আমরা বুঝতে পারবো আসলে কি ধরনের গ্যাস লিকিং হয়েছিল এবং কেন হয়েছিল। কিশোরীর নানা সিরাজগঞ্জ বার কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এস এম কামরুজ্জামান খোকন ফোনালাপে বলেন, আমার নাতিন ১১ ডিসেম্বর ২০১০ সালে জন্মগ্রহণ করেছিল। ঠিক ১১ বছর পর তার জন্মদিনেই সে আমাদেরকে কাঁদিয়ে দুনিয়া ছেড়ে চলে গেল। কিশোরীর বাবা শহীদুল ইসলাম আগামীকালের ফ্লাইটে বাংলাদেশ থেকে লন্ডনের উদ্দেশ্যে রওয়ানা হবেন। কিশোরীর মা কানিজ ফাতেমা। তারা উভয়েই বাড়ি বাংলাদেশের সিরাজগঞ্জ।


আমাদের সময় 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল