ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

র্সৌদি গেলেন ১৭ হাজার হজযাত্রী, এখনও ভিসা পাননি ৭ হাজার

#

নিজস্ব সংবাদদাতা

১৪ মে, ২০২৪,  5:51 PM

news image
ছবি: সংগৃহীত

হজফ্লাইটের ছয় দিনে ঢাকা থেকে সৌদি আরব গেছেন ১৭ হাজারেরও বেশি মুসল্লি। এখনও ভিসা জটিলতা কাটেনি অনেকের। ফলে হজযাত্রা নিয়ে অনিশ্চয়তায় প্রায় ৭ হাজার মুসল্লি। তবে হজ কর্তৃপক্ষ বলছে, সৌদি সরকার হজ যাত্রীদের ভিসা দেয়া অব্যাহত রেখেছে।

মঙ্গলবার (১৪ মে) সকাল থেকেই আশকোনা হজ ক্যাম্পে ব্যস্ততা। হজযাত্রীরা লাইন ধরে দাঁড়িয়ে রয়েছেন সিকিউরিটি চেকিংয়ের জন্য। আবার কারও চলছে বোডিং পাস ইস্যু।

হজযাত্রার ষষ্ঠ দিনেও মুসল্লিদের হৃদয়াকাশে ছিলো প্রাপ্তির অনাবিল সুখ। চোখেমুখে যেন আলোর এক তৃপ্তির ছাপ। শেষ মুহূর্তে হজযাত্রীরা দেখে নিচ্ছেন মালামাল। কেউবা বিদায় নিচ্ছেন প্রিয়জন থেকে। হজের ফ্লাইট ধরতে এখন শুধু অপেক্ষা। তবে সবার চাওয়া একটাই, মুসলিম উম্মাহর এবং দেশবাসীরর দোয়া ও শান্তি কামনা।

 এদিকে, হজযাত্রীদের ভিসা জটিলতা এখনও কাটেনি। হজ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান বলেন, আনুষ্ঠানিক না জানালেও সৌদি সরকার হজযাত্রীদের ভিসা দেয়া অব্যাহত রেখেছে। আর যেসব হজ এজেন্সি এখনও যাত্রীদের ভিসার জন্য আবেদন করেনি তাদের মনিটরিং করা হচ্ছে।

 পবিত্র হজ পালনে এ বছর ৮৫ হাজারেরও বেশি মানুষ নিবন্ধন করেছেন। আর ঢাকা থেকে এরইমধ্যে সৌদি পৌঁছেছেন ১৭ হাজারেরও বেশি হজযাত্রী। সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট ১২ জুন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল