ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

র্সৌদি গেলেন ১৭ হাজার হজযাত্রী, এখনও ভিসা পাননি ৭ হাজার

#

নিজস্ব সংবাদদাতা

১৪ মে, ২০২৪,  5:51 PM

news image
ছবি: সংগৃহীত

হজফ্লাইটের ছয় দিনে ঢাকা থেকে সৌদি আরব গেছেন ১৭ হাজারেরও বেশি মুসল্লি। এখনও ভিসা জটিলতা কাটেনি অনেকের। ফলে হজযাত্রা নিয়ে অনিশ্চয়তায় প্রায় ৭ হাজার মুসল্লি। তবে হজ কর্তৃপক্ষ বলছে, সৌদি সরকার হজ যাত্রীদের ভিসা দেয়া অব্যাহত রেখেছে।

মঙ্গলবার (১৪ মে) সকাল থেকেই আশকোনা হজ ক্যাম্পে ব্যস্ততা। হজযাত্রীরা লাইন ধরে দাঁড়িয়ে রয়েছেন সিকিউরিটি চেকিংয়ের জন্য। আবার কারও চলছে বোডিং পাস ইস্যু।

হজযাত্রার ষষ্ঠ দিনেও মুসল্লিদের হৃদয়াকাশে ছিলো প্রাপ্তির অনাবিল সুখ। চোখেমুখে যেন আলোর এক তৃপ্তির ছাপ। শেষ মুহূর্তে হজযাত্রীরা দেখে নিচ্ছেন মালামাল। কেউবা বিদায় নিচ্ছেন প্রিয়জন থেকে। হজের ফ্লাইট ধরতে এখন শুধু অপেক্ষা। তবে সবার চাওয়া একটাই, মুসলিম উম্মাহর এবং দেশবাসীরর দোয়া ও শান্তি কামনা।

 এদিকে, হজযাত্রীদের ভিসা জটিলতা এখনও কাটেনি। হজ অফিসের পরিচালক মুহম্মদ কামরুজ্জামান বলেন, আনুষ্ঠানিক না জানালেও সৌদি সরকার হজযাত্রীদের ভিসা দেয়া অব্যাহত রেখেছে। আর যেসব হজ এজেন্সি এখনও যাত্রীদের ভিসার জন্য আবেদন করেনি তাদের মনিটরিং করা হচ্ছে।

 পবিত্র হজ পালনে এ বছর ৮৫ হাজারেরও বেশি মানুষ নিবন্ধন করেছেন। আর ঢাকা থেকে এরইমধ্যে সৌদি পৌঁছেছেন ১৭ হাজারেরও বেশি হজযাত্রী। সৌদি আরবে হজযাত্রার শেষ ফ্লাইট ১২ জুন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল