ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় রসিদাবাদ মাদ্রাসা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ মিছিল ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ

রাশিয়ার ৫৭১০ সেনা হত্যার দাবি ইউক্রেনের

#

০১ মার্চ, ২০২২,  7:05 PM

news image
৫ হাজার ৭১০ জন রুশ সেনা নিহত

অনলাইন ডেস্ক : ইউক্রেনের সামরিক বাহিনীর কর্মকর্তারা দাবি করেছেন, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর ৫ দিনে ৫ হাজার ৭১০ জন রুশ সেনা নিহত হয়েছেন। 

ইউক্রেনের সেনাপ্রধানের একজন মুখপাত্র ফেসবুকে এক ভিডিও বার্তায় এ দাবি করেন। তিনি বলেন, দুই শতাধিক রুশ সেনাকে বন্দী করা হয়েছে। এ ছাড়া রাশিয়ার ১৯৮টি ট্যাংক, ২৯টি বিমান, ৮৪৬টি সাঁজোয়া যান ও ২৯টি হেলিকপ্টার ধ্বংস করেছে ইউক্রেন সেনাবাহিনী।

এদিকে ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে এগিয়ে যাচ্ছে রাশিয়ার ৪০ মাইল দীর্ঘ এক সামরিক বহর। এই বহরে বিভিন্ন ধরনের মারণাস্ত্র নিয়ে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে তারা। 

যুক্তরাষ্ট্রসহ অন্য পরাশক্তিগুলোর আশঙ্কা, রাশিয়ার এ বহর শুধুমাত্র রাজধানী কিয়েভ দখলের উদ্দেশে এগিয়ে যাচ্ছে এবং যে কোনো সময় কিয়েভের দখল নিয়ে নিতে পারে তারা। 

গত বৃহস্পতিবার ইউক্রেনের উপর হামলা শুরু করে রাশিয়া। টানা পাঁচদিন দুই পক্ষের মধ্যে যুদ্ধ চলার পর সোমবার চলমান যুদ্ধ থামাতে বেলারুশের সীমান্তে আলোচনায় বসে রাশিয়া ও ইউক্রেনের প্রতিনিধিরা। তবে এ আলোচনায় কোনো সমাধান পাওয়া যায়নি। আলোচনা চলার সময়ও রাশিয়া তাদের হামলা অব্যহত রেখেছিল। এরপর যখন আলোচনা ব্যর্থ হয়ে যায় তখন রাশিয়া তাদের হামলার তীব্রতা ব্যাপক হারে বাড়িয়ে দেয়। 


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল