ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

রাশিয়ান বাহিনীর বোমা হামলায় ইউক্রেনে সাতজন নিহত

#

২৪ ফেব্রুয়ারি, ২০২২,  3:25 PM

news image
বোমা হামলা

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ান বাহিনীর বোমা হামলায় এখন পর্যন্ত অন্তত সাতজন মারা গেছে বলে জানিয়েছে ইউক্রেনের পুলিশ। বৃহস্পতিবার ইউক্রেনের বন্দরনগরী ওডেসায় রুশ সেনাবাহিনীর বোমা হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটে। 

ইউক্রেনের কর্মকর্তারা বলেছেন, বন্দরনগরী ওডেসার বাইরের পোডিলস্ক শহরে সেনাবাহিনীর একটি ইউনিটে রাশিয়ার বোমা হামলায় ৭ জন নিহত ও আরও সাতজন আহত হয়েছেন। 

এছাড়া বোমা হামলার পর থেকে পোডিলস্কে নিখোঁজ রয়েছেন আরও ১৯ জন। মারিউপোল শহরে বোমা হামলায় আরও একজন নিহত হয়েছেন বলে ইউক্রেনের পুলিশ জানিয়েছে। 

ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লোদিমির জেলেনস্কি বলেছেন, দেশের সামরিক অবকাঠামো এবং সীমান্তরক্ষী বাহিনীর ওপর হামলা শুরু করেছে রাশিয়া। এমন অবস্থায় দেশের মানুষকে আতঙ্কিত না হয়ে রাশিয়ার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। একই সঙ্গে দেশজুড়ে মার্শাল ল জারি করেছেন তিনি। 

এদিকে রাশিয়ার ভয়াবহ হামলার পর সমগ্র ইউক্রেনজুড়ে সামরিক আইন জারি করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে ফক্স নিউজ।

সমগ্র ইউক্রেনজুড়ে সামরিক আইন জারি করার বিষয়ে দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, রাশিয়ার আগ্রাসনের প্রেক্ষিতে ইউক্রেনে সামরিক আইন জারি করা হচ্ছে।

জেলেনস্কি আরো বলেন, আজ সকালে রাশিয়া আমাদের রাষ্ট্রের (ইউক্রেন) ওপর নতুন করে সামরিক আগ্রাসন চালিয়েছে। এ সামরিক আগ্রাসন সম্পূর্ণ অবৈধ। এ হামলার ক্ষেত্রে শঠতা ও প্রতারণার আশ্রয় নিয়েছে রাশিয়া।

তিনি আরো বলেন, রাশিয়া আমাদের সামরিক বাহিনী এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সামরিক অবকাঠামোর ওপর হামলা চালিয়েছে। ইউক্রেন সীমান্তরক্ষী সেনারা রুশ হামলার শিকার হয়েছে। ডনবাস এলাকার অবস্থা খুবই খারাপ। ইউক্রেনের সেনাবাহিনী, সকল বিশেষ বাহিনী ও আইন প্রয়োগকারী সংস্থাকে সতর্কাবস্থায় রাখা হয়েছে। ইউক্রেনের জাতীয় নিরাপত্তা ও প্রতিরক্ষা পরিষদ এখন জরুরি অবস্থার মধ্যে কাজ করছে। ইউক্রেনে সামরিক আইন জারি হতে যাচ্ছে। এখন ইউক্রেনের জনসাধারণের উচিৎ ঘরে থাকা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল