ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

রাফাহতে ইসরায়েলি বাহিনীর মুহুর্মুহু হামলা, নিহত ৬

#

আন্তর্জাতিক ডেস্ক

০১ জুলাই, ২০২৪,  10:06 AM

news image
ছবি: সংগৃহীত

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফাহতে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ছয়জন নিহত হয়েছে। ফিলিস্তিন রেড ক্রিসেন্ট সোসাইটির (পিআরসিএস) বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। 

প্রতিবেদনে বলা হয়েছে। চারদিন আগে গাজার উত্তরাঞ্চলে শুজাইয়াতে প্রবেশ করে ইসরায়েলি বাহিনীর ট্যাংক। বাসিন্দারা জানান, ট্যাংক থেকে বিভিন্ন বাড়ি লক্ষ্য করে গোলা ছোড়া হয়। এতে করে অনেক পরিবার আটকা পড়ে যায় এবং তাদের বের হয়ে আসার কোনো পথ নেই। 

জাতিসংঘের পক্ষ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক দিনগুলোতে শুজাইয়া থেকে ৬০ থেকে ৮০ হাজারের মতো লোক ঘরছাড়া হয়েছে।

৫০ বছর বয়সী শিহাম আল-শাওয়া বলেন, যারা এখানে এখনো আমাদের মতো যারা আছি, আমাদের জীবন নরকে পরিণত হয়েছে। 

গত বছরের অক্টোবর থেকে গাজায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ চলছে। এতে এখন পর্যন্ত অন্তত ৩৭ হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে, আহত অন্তত ৯০ হাজার। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল