ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

রাতাবোরো চাউলের সাদা ভাত আর মাছ দিয়ে আপ্যায়ন করা হলো প্রধানমন্ত্রীকে

#

২৮ ফেব্রুয়ারি, ২০২৩,  5:46 PM

news image

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে কিশোরগঞ্জের মিঠামইনে তার বাড়িতে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে পৌছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর সফরসঙ্গীরা। এরপর তিনি সেখানে জোহরের নামাজ আদায় করেন এবং মধ্যাহ্নভোজে অংশ নেন। সেখানকার হাওরের বিভিন্ন প্রকার মাছ দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়।  জানা যায়, খাবারের মেনুতে ছিল স্থানীয় জাতের ঐতিহ্যবাহী রাতাবোরো চাউলের সাদা ভাত। এর সাথে ছিল রুই মাছ, কাতলা মাছ, চিতল মাছ এবং আইড় মাছের দোপেঁয়াজা। এ ছাড়া আরো ছিল পাবদা মাছ, গোলসা টেংরা মাছ, কালিবাউশ মাছ, শোল মাছ ভুনা, বাইম মাছ ভুনা, চিংড়ি মাছ ভুনা, বোয়াল মাছ ভুনা, গ্রাস কার্প মাছ ভুনা, বাছা মাছ ভুনা, রিটা মাছ মাখা মাখা ঝোল, পাঙ্গাস মাছ মাখা মাখা ঝোল এবং মশুর ডাল, সালাদ ও রসমালাই।

এর আগে, সফরের শুরুতে বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হামিদ সেনানিবাসের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। প্রায় দুই যুগ পর কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইন সফরে গেলেন তিনি। মধ্যাহ্নভোজ শেষে প্রধানমন্ত্রী বিকাল ৩টায় মিঠামইন সদরের হেলিপ্যাডে সুধী সমাবেশে বক্তৃতা দেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল