ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা

#

০৩ এপ্রিল, ২০২৪,  10:58 PM

news image

কক্সবাজার অফিস:

কক্সবাজারে রাজনৈতিক সৌহার্দ্য আরও এগিয়ে নিতে অঙ্গীকার ব্যক্ত করেছেন রাজনীতিবিদ, যুব ‍ও নাগরিক সমাজের প্রতিনিধিরা। ইউকে এইড-এর অর্থায়নে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বাস্তবায়িত বাংলাদেশ স্ট্রেনদেনিং পলিটিক্যাল অ্যাকাউন্টাবিলিটি ফর সিটিজেন এমপাওয়ারমেন্ট (বি-স্পেইস) প্রকল্পের সহযোগিতায় মঙ্গলবার (২ এপ্রিল) ককসবাজার সুগন্ধা পয়েন্টের হোটেল কোস্টাল পিসের কনফারেন্স হলে মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) কক্সবাজারের সাথে কক্সবাজারে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের সাথে এক ফলোআপ সভা অনুষ্ঠিত হয় । আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতৃবৃন্দের পাশাপাশি এতে অংশ নেন কক্সবাজারের বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিরাও।

এতে সভাপতিত্ব করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার’র সভাপতি ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর  সিনিয়র রাজনৈতিক ফেলো এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম এবং সঞ্চালনা করেন মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম কক্সবাজার  এর সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর  সিনিয়র রাজনৈতিক ফেলো এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র কক্সবাজার জেলার দপ্তর সম্পাদক ইউসুফ বদরী। সভার শুরুতে বিগত সভার সিদ্ধান্ত গুলো উত্তাপন করা হয় । ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সার্বিক কর্মকান্ড উপস্থাপন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সিনিয়র রিজিওনাল ম্যানেজার জনাব সদরুল আমিন ।

এতে আরো বক্তব্য রাখেন- এমএমএফ কক্সবাজারের সহসভাপতি ও জেলা আওয়ামীলীগের প্রাক্তন স্বাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট তাপস রক্ষিত, রামু উপজেলার সাবেক চেয়ারম্যান ও এমএমএফ কক্সবাজারের সহ সভাপতি রিয়ায উল আলম, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের  সহ সভাপতি ও এমএএফ এর যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন, সিনিয়র রাজনৈতিক ফেলো নুরুল আজিম কনক, জেলা মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি সালেহা শিরিন বানু, কক্সবাজার সদর  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের, কক্সবাজার জেলা জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক ও রামু উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা বিএনপির সদস্য হুমায়রা বেগম, কক্সবাজার  জাতীয় মহিলা পার্টির  সভাপতি আসমাউল হোসনা, কক্সবাজার জেলা যুবদলের সভাপতি এডভোকেট সৈয়দ আহমদ উজ্জল, কক্সবাজার জেলা কৃষক দলের আহবায়ক গিয়াস উদ্দিন আফসেল, জেলা আওয়ামী লীগের নেতৃী অধ্যাপক রোমেনা আকতার, মির্জা ওবায়েদ রুমেল,ট্রেইনার এডভোকেট রবিউল হোসাইন, যুব প্রতিনিধি ফেলো দোলন ধর, ফেলো  গাজী নাজমুল হোসাইন, ফেলো সোহায়লা জান্নাত রিসতা প্রমূখ । কক্সবাজারের বিভিন্ন আর্থ-সামাজিক অবস্থানে থাকা মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের ছাড়াও  যুব রেড ক্রিসেন্ট, বিএনসিসি, লিও, রোবার স্কাউট, নৌ স্কাউট, গার্লস গাইড,  রেঞ্জার, উই ক্যান -কক্সবাজার, ইয়াসিদ, টিম কক্সবাজার, সহ বিভিন্ন যুব সংগঠনের প্রতিনিধিরা ও এমএএফ এর সদস্যরা কর্ম পরিকল্পনা ফলোআপ সভায় অংশ গ্রহন করেন ।

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার দেশের অন্যতম পর্যটন নগরী । নানা কারণে এই অঞ্চলের গুরুত্ব  বাংলাদেশে অপরিসীম, প্রয়োজনীয়তা রয়েছে এখানকার রাজনৈতিক সৌহার্দ্যের । সভায় রাজনৈতিক সৌহার্দ্যের ধারণা এবং সৌহার্দ্যপূর্ণ রাজনীতি চর্চার গুরুত্ব ও কৌশলের পাশাপাশি কক্সবাজারের নাগরিক সমস্যা সমাধানে বিভিন্ন কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করা হয় এবং তাহা বাস্তবায়নের মাধ্যমে আগামী দিনে কক্সবাজারের রাজনৈতিক সৌহার্দ্যের সংস্কৃতিকে আরো শক্তিশালী করার লক্ষ্যে বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়।  বক্তারা রাজনৈতিক সম্প্রীতির মাধ্যমে উন্নত এবং সমৃদ্ধ কক্সবাজার বিনির্মানের জন্য আহবান জানান। দেশের প্রধান তিনটি রাজনৈতিক দলের সদস্যদের নিয়ে গঠিত মাল্টিপার্টি অ্যাডভোকেসি ফোরাম (এমএএফ) কক্সবাজারের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল