ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

যুদ্ধের মধ্যে ভাইরাল ইউক্রেনের জুটির আবেগঘন ছবি

#

২৫ ফেব্রুয়ারি, ২০২২,  10:35 AM

news image
এক জুটির বিদায়-মুহূর্ত

অনলাইন ডেস্ক : রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মধ্যে ফেসবুকে হঠাৎ ভাইরাল হয়ে গেছে এক জুটির বিদায়-মুহূর্তের ছবি। দু’জনে দু’জনের দিকে নিষ্পলক ভাবে তাকিয়ে রয়েছেন।

ইউক্রেনের আকাশে বারুদের গন্ধ, রাজধানী কিভ যেন এক সন্ত্রস্ত শহর। আর তারই মধ্যে জ্বলজ্বল করছে ভালবাসা!

সেই দৃষ্টিতে লুকিয়ে রয়েছে কত না বলা প্রতিশ্রুতি। সম্ভবত সেই আবেগে ভেসেই এই ছবি ছেয়ে গেছে ফেসবুকে।

সেই ছবির চার লাইনের আবেগঘন ক্যাপশন বিশ্ববাসীর হৃদয়কে আবেগমথিত করেছে।

ইউক্রেনের রাজধানী কিভ যেন এক সন্ত্রস্ত শহর। রাশিয়ার ক্ষেপণাস্ত্র থেকে বাঁচতে মানুষ আশ্রয় নিচ্ছেন শহরের মেট্রো স্টেশনে। সেই আতঙ্কের ছবি দেখছেন সারা বিশ্বের মানুষ।

‘আমাদের ফের কবে দেখা হবে?

যুদ্ধ শেষের বছর খানেক পর...

যুদ্ধ কবে শেষ হবে?

যবে ফের আমাদের দেখা হবে...

এই ছবিটি আদতে এক আন্তর্জাতিক সংবাদ সংস্থার তোলা। রাশিয়া-ইউক্রেনের রাজনৈতিক সঙ্ঘাতের জেনে যে নৃশংসতার ছবি চারদিকে ছেয়ে গিয়েছে, তার মধ্যেই এই ভালবাসার ছবি যেন মানবতার একমাত্র আশার আলো। তাই দ্রুত ছবিটি ছেয়ে গেছে নেটমাধ্যমে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল