ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

মীতালি এক্সপ্রেসের যাত্রা শুরু

#

নিজস্ব সংবাদদাতা

০১ জুন, ২০২২,  12:24 PM

news image

অবশেষে উত্তরবঙ্গ ও বাংলাদেশের নাগরিকদের বহুল প্রতিক্ষীত মীতালি এক্সপ্রেসের যাত্রা শুরু হলো। নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ট্রেনটির প্রথম সূচনা হলো আজ (১ জুন)। ভারতের রেল মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে দেশটির রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ ও বাংলাদেশের রেলমন্ত্রী নুরুল ইসলাম সবুজ পতাকা উড়িয়ে মীতালি এক্সপ্রেসের উদ্বোধন করলেন।

অন্যদিকে নিউজলপাইগুড়ি স্টেশনে সবুজ সঙ্কেত দেন জলপাইগুড়ির সাংসদ জয়ন্ত রায়, শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষসহ অন্যান্য রেল কর্মকর্তারা। মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেসের পর ভারত ও বাংলাদেশের সঙ্গে সরাসরি রেল যোগাযোগের তৃতীয় ট্রেন এই মীতালি এক্সপ্রেস।

সপ্তাহে দুদিন এই ট্রেনটি এনজেপি থেকে ঢাকা ও ঢাকা থেকে এনজেপি স্টেশনে যাতায়াত করবে। তবে বাংলাদেশের রেলমন্ত্রী ভারতের কাছে এই ট্রেনটি সপ্তাহে পাঁচদিন যাতায়াতের ব্যবস্থা করার আবেদন জানান। জলপাইগুড়ির সাংসদ বাংলাদেশের এই আবেদনকে সাধুবাদ জানান।

১৮ জন যাত্রী এই ট্রেনে করে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। তাদের মধ্যে কেউ এসেছিলেন বাংলাদেশ থেকে চিকিৎসার জন্য কেউ বা বেড়াতে। তবে এই ট্রেনটি চালু হওয়াতে দুই দেশের মৈত্রী সম্পর্ক যেমন আরও দৃঢ় হবে পাশাপাশি উত্তরবঙ্গের পর্যটন ও চিকিৎসাক্ষেত্রের প্রসার ঘটবে বলেও আশাবাদী দুই দেশের নাগরিকরা।

সাংসদ জয়ন্ত রায় বলেন, প্রথমদিনই যখন ১৮ জন যাত্রী এই ট্রেনে সফর করছেন তখন আগামীতে আরও বহু যাত্রী এই ট্রেনে সফর করবেন তা বোঝাই যাচ্ছে। এদিন নিউ জলপাইগুড়ি স্টেশন চত্তর নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছিল।

যাত্রীদের সব নথী ও সামগ্রী চেক করে তবেই তাদের ট্রেনে উঠতে দেওয়া হয়। যাত্রীরা ছাড়া অন্য কারও প্রবেশ ট্রেনটিতে নিষিদ্ধ ছিল। নিউজলপাইগুড়ি স্টেশন থেকে আরপিএফ ও বিএসএফের পক্ষ থেকে নিরাপত্তা দিয়ে সীমান্তে বাংলাদেশের নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মকর্তাদের হাতে তুলে দেওয়া হবে বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল