ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে জাহাজ কাটার সময় বিকট শব্দে বিস্ফোরণ, দগ্ধ ১২ কক্সবাজারের সাবেক সাংসদ বদি এখন চট্টগ্রাম কারাগারে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার আজীবন সদস্যরা ইসলামী ব্যাংক চেয়ারম্যানের বক্তব্যের প্রতিবাদ এস আলম গ্রুপের এবার পদত্যাগ করলেন চমেবি উপাচার্য’র বিএনপি ঘোষিত ৩১ দফা বাস্তবায়নে পটিয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত জাল দলিলে জমি আত্মসাত, মামলায় ফেঁসে যাচ্ছে প্রতারকরা বিভ্রান্তিকর, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত সংবাদ প্রচারে ক্ষোভ দক্ষিণ জেলা বিএনপি’র বাফুফে ছাড়তে সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ডিএমপিতে ২৮ পুলিশ কর্মকর্তার বদলি ও চার থানায় নতুন ওসি

মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান

#

২৬ জুলাই, ২০২৪,  4:46 PM

news image

লন্ডন, ২৬ জুলাই ২০২৪:  উগ্র ডানপন্থী ইসলামবিরোধী ব্রিটিশ রাজনীতিক টমি রবিনসনকে টাওয়ার হ্যামলেটসে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে । ২৪ জুলাই বুধবার সন্ধ্যায় হোয়াইটচ্যাপেলের একটি রেস্টুরেন্টে মুসলিম ভয়েসেস ও স্ট্যান্ড আপ-টু-রেইসিজম সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। একই সাথে আগামী ২৭ জুলাই লন্ডনের ট্রাফালগার স্কয়ারে টমি রবিনসন ও তার সমর্থকদের পূর্বঘোষিত শোডাউন প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মুসলিম ভয়েসেস-এর কনভেনার মাহফুজ নাহিদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস স্ট্যান্ড আপ-টু রেসিজমের কনভেনার শিলা ম্যাকগ্রেগার, ইস্ট লন্ডন সেন্ট্রাল সিনাগগের রাবাই লিয়ন সিলভার, বর্ণবাদবিরোধী নেতা ওয়েম্যান বেনেট, গ্লিন রবিন্স, গ্রেটার সিলেট কাউন্সিলের কেন্দ্রীয় চেয়ারপারসন ব্যারিস্টার আতাউর রহমান, বিশিষ্ট কমিউনিটি নেতা কে এম আবু তাহের চৌধুরী, ইস্ট লন্ডন মসজিদের সাবেক নির্বাহী পরিচালক দেলওয়ার খান, কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটসের সদস্য মোহাম্মদ প্রামানিক, কমিউনিটি নেতা মোহাম্মদ মোহিত, এম এ আজিজ, ইসলাম উদ্দিন, সামির আলী খান প্রমুখ ।
সংবাদ সম্মেলনে বলা হয়, গত পয়লা জুন টমি রবিনসন ও তার সমর্থকেরা সেন্ট্রাল লন্ডনে যে পাঁচ হাজার সমর্থক নিয়ে মহড়া দিয়েছিল সেখানকার ব্যানারে লেখা ছিল ‘দিস ইজ লন্ডন, নট লন্ডনিস্থান’। শুধুমাত্র সাদা ব্রিটিশদের উপস্থিতিতে ওই মহড়ায় ছিল ইমিগ্রান্ট ও মুসলিম বিরোধী নানা ধরনের অত্যন্ত আপত্তিকর স্লোগান। টমি রবিনসন এবং তার সমর্থকরা আবারও পরিকল্পনা করছে আগামী ২৭ জুলাই লন্ডনের ট্রাফালগার স্কয়ারে তাদের সর্ববৃহৎ শোডাউন করার। এরপর তাদের পরিকল্পনা ইস্ট লন্ডন মস্ক এলাকা এবং টাওয়ার হ্যামলেটস প্রদক্ষিণ
করা।


আমরা টাওয়ার হ্যামলেটসবাসী ঘৃণাভরে এই ফ্যাসিস্টদেরকে প্রত্যাখ্যান করি উল্লেখ করে বলা হয়, আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই যে বিগত ২০১৩ সালে এই প্রতিক্রিয়াশীল শক্তিটি ইংলিশ ডিফেন্স লীগ নামে টাওয়ার হ্যামলেটসে এসেছিল। আমরা জাগ্রত টাওয়ার হ্যামলেটসবাসী এই প্রতিক্রিয়াশীল শক্তিকে সফলভাবে প্রতিহত করেছিলাম। আমরা শান্তিপূর্ণ টাওয়ার হ্যামলেটসবাসী এই প্রতিক্রিয়াশীল ফ্যাসিস্টদেরকে টাওয়ার হ্যামলেটসে আর দেখতে চাই না। সম্প্রতি ইউরোপের একটি দেশে এই ফ্যাসিস্ট ইউরোপীয় দোসরদের নির্বাচনী জয়লাভে লন্ডনের টমি রবিনসগোষ্ঠী একই সুরে অ্যান্টি ইসলামিক, অ্যান্টি সেমেটিক, ইসলামোফোবিক ও হেট ক্রাইম ছড়ানোসহ নানা ধরনের অসামাজিক স্লোগান নিয়ে আমাদের শান্তিপূর্ণ কমিউনিটিতে বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে।

সংবাদ সম্মেলনে টমি রবিনসন কর্তৃক ঘোষিত আগামী ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহতের আহ্বান এবং রবিনসনকে টাওয়ার হ্যামলেটসে অবাঞ্ছিত ঘোষণা করে বলা হয়, আমরা টাওয়ার হ্যামলেটসের সকল শান্তিপূর্ণ নাগরিকের কাছে উদ্বাত্ত আহ্বান জানাই-আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিস্ট টমি রবিনসন ও তার সমর্থকদেরকে আগামী ২৭ জুলাই প্রতিহত করি । বজ্রকন্ঠে আওয়াজ তুলি টমি রবিনসগোষ্ঠী টাওয়ার হ্যামলেটসে অবাঞ্ছিত । টাওয়ার হ্যামলেটসে তাদের কোনো স্থান নেই। সকল ফ্যাসিস্ট শক্তি টাওয়ার হ্যামলেটসে অবাঞ্ছিত।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল