ঢাকা ২৯ মার্চ, ২০২৪
সংবাদ শিরোনাম
মানবতার অখন্ড প্রাকৃতিক বিশ্বব্যবস্থা রক্ষায় মহান জিহাদে বদর অবতীর্ণ হয়েছিল টেকনাফে অপহৃত ১০ জন উদ্ধার কক্সবাজার উপকূলীয় সাংবাদিক ফোরামের ইফতার মাহফিল অনুষ্ঠিত পটিয়ায় স্বাধীনতা দিবসে এলডিপির শ্রদ্ধা চট্টগ্রামে মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের কর্মপরিকল্পনা সভা অনুষ্টিত বিত্তবানদের উচিত অসহায়দের পাশে দাঁড়ানো- মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি পটিয়ায় সেহেরি নিয়ে পথচারীদের পাশে ছাত্রলীগ নেতা রুবেল আইনের জালেই অসাধু ব্যবসায়ীদেরকে আটকাতে হবে স্বপ্নময় মানবকল্যাণমূখী সংগঠনের উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত পটিয়ায় ১ হাজার পরিবার পেল চাচা খালেক ফাউন্ডেশনের ইফতার সামগ্রী

মা-বাবার দায়িত্ব নিলেন তরুণী, বেতন ৫৭০ ডলার

#

২৯ মে, ২০২৩,  7:34 PM

news image

সাউথ চায়না মর্নিং পোস্ট জানিয়েছে, সম্প্রতি নিয়ানানের (৪০) চাকরিজীবনে কিছু পরিবর্তন আসে। তার কাজের চাপ বাড়ছিল। অফিসের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হিমশিম খেতে হচ্ছিল তাকে। এ পরিস্থিতিতে মানসিক চাপে ভুগছিলেন তিনি।


ইন্ডিয়া ডটকমে বলা হয়েছে, নিয়ানান ১৫ বছর ধরে কাজ করছিলেন একটি বার্তা সংস্থায়। 


মেয়ের এই দুর্দিনে সাহায্যের হাত বাড়িয়ে দেন তার মা-বাবা। তারা নতুন চাকরির প্রস্তাব দেন নিয়ানানকে। আগের চাকরি ছেড়ে দেয়ার পরামর্শ দিয়ে দম্পতি জানান, তারাই কন্যার অর্থনৈতিক ভার বইবেন। বদলে কন্যাকেও তাদের জন্য কিছু করতে হবে। এর পরই চাকরি ছেড়ে দিয়ে বাবা ও মায়ের দায়িত্ব নেন নিয়ানান। এর জন্য তাকে প্রতি মাসে চিনা মুদ্রায় চার হাজার ইউয়ান দেয়া হয়। পেনশন থেকেই কন্যাকে ওই অর্থ বেতন দিয়ে থাকেন দম্পতি।


তার বয়স্ক বাবা-মায়ের মানসিক দৃষ্টিভঙ্গি এবং তাদের দেওয়া আর্থিক সহায়তার দ্বারা অনুপ্রাণিত হয়ে, নিয়ানান একটি ‘পূর্ণ-সময়ের কন্যার’ ভূমিকা গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছিল। তিনি এই ভূমিকাটিকে ‘ভালোবাসা ভরা পেশা’ হিসাবে বর্ণনা করেছিলেন। তার দৈনন্দিন রুটিন হলো, সকালে তার বাবা-মায়ের সঙ্গে এক ঘন্টা নাচে সঙ্গ দেয়। তারপর তারা একসঙ্গে মুদি দোকানে কেনাকাটা করতে যায়। সন্ধ্যায়, সে তার বাবার সঙ্গে রাতের খাবার রান্না করে। উপরন্তু, তিনি ইলেকট্রনিক ডিভাইস পরিচালনা সহ বিভিন্ন গৃহস্থালির কাজগুলো দেখাশোনা করেন। নিয়ানান তার পিতামাতার ড্রাইভার হিসাবেও কাজ করে এবং মাসিক পারিবারিক ভ্রমণের আয়োজন করে।


তিনি জানিয়েছেন, এ কাজ করতে তার ভালোই লাগছে। তবে এর চেয়েও ভালো কোনো চাকরি পেলে স্বাচ্ছন্দ্যে তা গ্রহণ করতে বলেছেন তার মা-বাবা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল