ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

ব্রিটিশ রানির এমবিই খেতাব পেলেন ক্যাপ্টেন মনসুর আলীর নাতি শেহরিন সেলিম

#

০৪ জানুয়ারি, ২০২২,  11:24 PM

news image

জাতীয় নেতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর দৌহিত্র, আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ড. মো. সেলিমের ছেলে শেহরিন সেলিম রিপন ব্রিটিশ রানির ‘এমবিই’ খেতাব অর্জন করেছেন।

ব্রিটেনের রানির জন্মদিন ও নববর্ষে প্রতি বছর সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ‘এমবিই’ খেতাব দেওয়া হয়।

মো. শেহরিন সেলিম (রিপন), পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের সেবার জন্য (লন্ডন, গ্রেটার লন্ডন) নতুন বছরে মেম্বার অব দ্য মোস্ট এক্সেলেন্ট অর্ডার অব দ্য ব্রিটিশ অ্যাম্পায়ার (এমবিই) খেতাবে ভূষিত হয়েছেন।

জানা গেছে, পূর্ব লন্ডনের উডফোর্ডের বাসিন্দা মো. শেহরিন সেলিম রিপনের কমিউনিটিতে বেশ সুপরিচিতি রয়েছে। শৈশব থেকেই তিনি কমিউনিটিতে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত করেছেন।

পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত মানুষের কর্মসংস্থান সৃষ্টিতে তিনি দীর্ঘ ২০ বছর ধরে কাজ করে আসছেন। বিশেষ করে লন্ডনে কারাগার থেকে মুক্তি পাওয়ার পর কর্মহীন হয়ে পড়া মানুষদের দুর্ভোগের কথা চিন্তা করে তাদের সহযোগিতার জন্য তিনি তার মেধা ও শ্রম দিয়ে ‘কর্ম স্বাধীন’ নামে একটি প্রকল্পের সূচনা করেছিলেন।

যেখানে তাদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছিলেন। তিনি বিভিন্ন সরকারি প্রকল্পের মাধ্যমে পূর্ব লন্ডনের সুবিধাবঞ্চিত পাঁচ হাজারেরও বেশি মানুষকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন।

এছাড়াও তিনি যুক্তরাজ্যে সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু পরিষদ, জাতীয় চারনেতা পরিষদের সহ-সভাপতি হিসেবে এবং বাংলাদেশে ‘শহীদ ক্যাপটেন মনসুর আলী ফাউন্ডেশন বাংলাদেশ’ এর সভাপতির দায়িত্ব পালন করছেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল