ঢাকা ২৩ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৬ হাজার টেস্ট রান করা প্রথম বাংলাদেশি মুশফিক সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত পঞ্চদশ সংশোধনী বৈধতার বিষয়ে হাইকোর্টে চূড়ান্ত শুনানি ৩০ অক্টোবর কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো স্পেশাল ট্রেন কাঁদতে কাঁদতে আদালতে ব্যারিস্টার সুমন, বললেন ‘আমি খুব সরি স্যার’ গাজা থেকে ফিরে ট্রমা, আত্মহত্যা করেছেন অনেক ইসরায়েলি সেনা লন্ডনে আল জাজিরার ক্যামেরায় ধরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চাকরি হারাচ্ছেন প্রশিক্ষণরত ২৫২ এসআই ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে গ্রেফতার মিয়ানমার সীমান্ত আবারও অশান্ত, রাতভর গোলার শব্দ

বিল্ডিং সেফটি মিনিস্টার পদের দায়িত্ব ছাড়লেন রুশনারা আলী

#

আন্তর্জাতিক ডেস্ক

২০ অক্টোবর, ২০২৪,  6:37 PM

news image
ছবি: সংগৃহীত

ব্রিটেনের বিল্ডিং সেফটি মিনিস্টারের পদ থেকে পদত্যাগ করেছেন ব্রিটিশ সরকারের উপমন্ত্রী রুশনারা আলী। শনিবার রাতে তিনি তার পদত্যাগের ঘোষণা দেন। আলোচিত গ্রেনফেল টাওয়ার অগ্নিকাণ্ডে বেঁচে থাকা ক্ষতিগ্রস্তরা রুশনারাকে একটি ইনসুলেশন ফার্ম কর্তৃক স্পনসর করা কনফারেন্সে উপস্থিত থাকার কারণে পদত্যাগের আহ্বান জানান। তাদের প্রতি সম্মান জানিয়ে তিনি এই পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। তবে মন্ত্রী হিসেবেই তিনি সরকারের অন্য দায়িত্ব পালন করবেন।

‌বেথনাল গ্রিন ও বো আস‌নে ২০১০ সাল থেকে টানা লেবার পার্টির ম‌নোনয়‌নে এম‌পি নির্বাচিত হ‌য়ে আসছেন রুশনারা আলী। তার জন্ম সিলেটের বিশ্বনাথ উপজেলার ভুরকি গ্রামে। ছোটবেলায় তিনি মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে পাড়ি জমান। তিনি ব্রিটিশ সংসদের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি। ব্রিটেনের মন্ত্রিসভায় এই প্রথমবারের মতো তিনি স্থান পেয়েছেন।

রুশনারা তার পদত্যাগের কারণ হিসেবে বলেন, গ্রেনফেল টাওয়ার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সঙ্গে মন্ত্রকের মধ্যে একটি বিশ্বস্ত সম্পর্ক বজায় রাখা অত্যন্ত জরুরি। এই কারণে তিনি মনে করেন, বিল্ডিং সেফটি পোর্টফোলিও অন্য কোনও মন্ত্রীর কাছে হস্তান্তর করা উচিত। তবে তিনি অন্যান্য দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল