ঢাকা ৩০ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
সমস্যা এক কিডনিতে, ডাক্তার কাটলেন অন্যটা লঙ্কানদের হারিয়ে টাইগারদের ‘হুমকি’ দিয়ে রাখল নেদারল্যান্ডস টাইটানের মতো এবার সাগরের তলদেশে যেতে চান মার্কিন ধনকুবের ৩০ কোটি টাকার ঝামেলা মিটল বিনা পয়সায় ১ জুলাই থেকে আবারও বাড়ছে পানির দাম পারমাণবিক অস্ত্র তৈরির দ্বারপ্রান্তে ইরান ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকের দ্বি-বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত রাফায় আশ্রয়শিবিরে ভয়াবহ হামলাকে ‘দুর্ঘটনা’ বললেন নেতানিয়াহু সিনেমাই তার ধ্যান-জ্ঞান মুম্বাই বিমানবন্দর ও তাজ হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি

বিনামূল্যে কানে শোনার যন্ত্র পাবেন বধিররা, আবেদন করবেন যেভাবে

#

নিজস্ব সংবাদদাতা

১৫ মে, ২০২৪,  4:56 PM

news image
ছবি: সংগৃহীত

দেশের শ্রবণ প্রতিবন্ধীরা (বধির) বিনামূল্যে সরকারের কাছ থেকে হিয়ারিং এইড বা কানে শোনার যন্ত্র বিনামূল্যে পাবেন। আবেদনের মাধ্যমে যন্ত্র পাওয়া যাবে।

এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় শ্রবণ প্রতিবন্ধীদের কল্যাণে ‘কক্লিয়ার ইমপ্লান্ট কার্যক্রম’ চালু করেছে। 

এই কর্মসূচির মাধ্যমে শ্রবণ প্রতিবন্ধীদের সার্জারির মাধ্যমে সরকারি অর্থে কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস (যন্ত্র) প্রদান করা হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুমোদিত কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দ নীতিমালা অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের ডিভাইসটি বিনামূল্যে/আংশিক মূল্যে প্রদান করা হবে। 

কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইসটি বরাদ্দ পাওয়া ও সার্জারির মাধ্যমে কানে স্থাপনের আগ্রহী শ্রবণ প্রতিবন্ধী শিশু রোগীর অভিভাবকগণের পক্ষ থেকে আবেদন করার আহ্বান জানিয়েছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি।

১৫ মে গণমাধ্যমে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

ঢাকার তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইনটির পরিচালক ডা. মো. জাকারিয়া সরকারের স্বাক্ষরিত ওই বিজ্ঞপিতে বলা হয়েছে, ৫ বছরের নিচের শিশুদের অগ্রাধিকার দেওয়া হবে। 

আবেদনপত্র সংগ্রহ ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন সকাল নয়টা থেকে দুপুর ১টার মধ্যে (ছুটির দিন ব্যতীত), রুম নং ৭০৯ (সপ্তম তলা), কক্লিয়ার ইমপ্লান্ট বিভাগ, ন্যাশনাল ইনস্টিটিউটট অব ইএনটি, তেজগাঁও, ঢাকা এই ঠিকানায়। 

আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ সময় ২৩ জুন ২০২৪ পর্যন্ত।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল