ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের!

বিনামূল্যে কানে শোনার যন্ত্র পাবেন বধিররা, আবেদন করবেন যেভাবে

#

নিজস্ব সংবাদদাতা

১৫ মে, ২০২৪,  4:56 PM

news image
ছবি: সংগৃহীত

দেশের শ্রবণ প্রতিবন্ধীরা (বধির) বিনামূল্যে সরকারের কাছ থেকে হিয়ারিং এইড বা কানে শোনার যন্ত্র বিনামূল্যে পাবেন। আবেদনের মাধ্যমে যন্ত্র পাওয়া যাবে।

এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটিতে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অর্থায়নে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতায় শ্রবণ প্রতিবন্ধীদের কল্যাণে ‘কক্লিয়ার ইমপ্লান্ট কার্যক্রম’ চালু করেছে। 

এই কর্মসূচির মাধ্যমে শ্রবণ প্রতিবন্ধীদের সার্জারির মাধ্যমে সরকারি অর্থে কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইস (যন্ত্র) প্রদান করা হবে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অনুমোদিত কক্লিয়ার ইমপ্লান্ট বরাদ্দ নীতিমালা অনুযায়ী নির্বাচিত প্রার্থীদের ডিভাইসটি বিনামূল্যে/আংশিক মূল্যে প্রদান করা হবে। 

কক্লিয়ার ইমপ্লান্ট ডিভাইসটি বরাদ্দ পাওয়া ও সার্জারির মাধ্যমে কানে স্থাপনের আগ্রহী শ্রবণ প্রতিবন্ধী শিশু রোগীর অভিভাবকগণের পক্ষ থেকে আবেদন করার আহ্বান জানিয়েছে ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি।

১৫ মে গণমাধ্যমে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

ঢাকার তেজগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব ইনটির পরিচালক ডা. মো. জাকারিয়া সরকারের স্বাক্ষরিত ওই বিজ্ঞপিতে বলা হয়েছে, ৫ বছরের নিচের শিশুদের অগ্রাধিকার দেওয়া হবে। 

আবেদনপত্র সংগ্রহ ও বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুন সকাল নয়টা থেকে দুপুর ১টার মধ্যে (ছুটির দিন ব্যতীত), রুম নং ৭০৯ (সপ্তম তলা), কক্লিয়ার ইমপ্লান্ট বিভাগ, ন্যাশনাল ইনস্টিটিউটট অব ইএনটি, তেজগাঁও, ঢাকা এই ঠিকানায়। 

আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার শেষ সময় ২৩ জুন ২০২৪ পর্যন্ত।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল