ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভ্রমণ ভিসায় ভারতে যাতায়াত চালু

#

০৮ এপ্রিল, ২০২২,  2:03 PM

news image
পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর

অনলাইন ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দীর্ঘ দুই বছরের বেশি সময় বন্ধ ছিল বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট ।

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত যাতায়াতে সম্মত হয়েছে দুই দেশ।

বাংলাদেশ-ভারত ভ্রমণ ভিসায় এখন থেকে রুট পারমিট উল্লেখ সাপেক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে দুই দেশের যাতায়াত করতে পারবেন।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট সূত্র জানায়, মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বন্ধ হয়ে যায় যাত্রী পারাপার। করোনার প্রভাব কমে যাওয়ায় ফের আগের মতোই এই রুট ব্যবহার করে ভারত ভ্রমণ করতে পারবে। গত ৭ এপ্রিল বৃহস্পতিবার উভয় দেশের সংশ্লিষ্টদের সম্মতিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাবান্ধা স্থলবন্দরের ইমিগ্রেশন চেকপোস্ট এর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ইমিগ্রেশন) নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন থেকে নতুন কোন ভিসা ইস্যু হলে এবং বাংলাবান্ধা স্থলবন্দর রুট উল্লেখ থাকলে ভিসাধারীরা এই চেকপোস্ট দিয়ে দিয়ে ভারত যাতায়াত করতে পারবেন।

পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, করোনা মহামারীর কারণে জরুরি সব রকমের ভিসায় বাংলাবান্ধা দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে যাতায়াতের অনুমতি ছিল না। বৃহষ্পতিবার থেকে ভিসা আবেদনের প্রেক্ষিতে ভারতীয় হাই কমিশনের পক্ষ থেকে বাংলাবান্ধা চেকপোস্ট ব্যবহারের অনুমতি দেওয়া হচ্ছে। এজন্য নতুন ভিসায় এই রুট উল্লেখ থাকলে যে কেউ এই চেকপোস্ট দিয়ে ভারত যাতায়াত করতে পারবেন। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল