ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ফেসবুকে বিজ্ঞাপন দেখে কিডনি বিক্রি, বিপাকে অটোচালক

#

আন্তর্জাতিক ডেস্ক

০৯ জুলাই, ২০২৪,  6:34 PM

news image
ছবি: সংগৃহীত

চালক বাবা সন্তানের ভবিষ্যত নিশ্চিতের জন্য ফেসবুকে বিজ্ঞাপন দেখে নিজের কিডনি বিক্রি করলেন ঋণে জর্জরিত অটোরিকশা  চালক। এর বিনিময়ে ৩০ লাখ রুপি দেওয়ার কথা থাকলেও প্রতারকরা তা দেয়নি। ফলে আরও বিপাকে পড়েছেন সেই বাবা। ভারতের অন্ধ্র প্রদেশে ঘটেছে এই ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ৩১ বছর বয়সী ওই অটোচালকের নাম মধুবাবু গারলাপতি। ফেসবুকে কিডনি বিক্রির লোভনীয় এক বিজ্ঞাপন দেখেছিলেন তিনি। সেখান যোগাযোগ করতে গিয়েই অবৈধ অঙ্গ পাচারকারী এক চক্রের খপ্পড়ে পড়েন তিনি। বিভিন্ন প্রলোভনে তাকে কিডনি বিক্রি করতে বাধ্য করে ওই চক্রের সদস্যরা।

অনলাইন লোন অ্যাপগুলো থেকে ঋণ নিয়ে তখন বিপাকে ছিল মধুবাবু। তাই এই প্রস্তাব তার কাছে আশার আলো হয়ে এসেছিল। ৩০ লাখ রুপি পাওয়ার আশায় নিজের কিডনি দিয়ে দিতে রাজি হন তিনি।

মধুবাবু পরিচয় হয় বাসা নামের কে এজেন্টের সঙ্গে এক নারীও ছিল সেই চক্রে। তিনি জানান, যে তিনি নিজেও কিডনি বিক্রি করেছেন এবং সময়মতো টাকা পেয়েছেন।

এরপর বিজযা সুপার স্পেশালিটি হাসপাতালে তার অস্ত্রোপচার হয় এবং কিডনি নেওয়া হয়। সেসময় তার পরিবারও ছিল। সবাইকে যাওয়া আসার খরচও দেওয়া হয় এবং আশ্বস্ত করা হয় যে বাকি টাকা অপারেশনের পর দেওয়া হবে।

কিন্তু সবমিলে ৫০ হাজার টাকা পেয়েছেন মধুবাবু। তিনি বলেন, `আমার অর্থনৈতিক দুর্বলতার সুযোগ নিয়েছে তারা। তারা আমাকে বিশ্বাস করতে বাধ্য করেছে যে আমি একজন বিপদগ্রস্তকে সাহায্য করছি। তিনিও আমাকে সাহায্য করবেন।

মধুবাবু বলেন, ‘আমি রাজি হয়েছি কারণ আমার মনে হয়েছে এতে করে আমি ঋণশোধ করতে পারবো এবং আমার সন্তানদের ভবিষ্যত নিশ্চিত করতে পারবো।’

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল