ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

প্রিন্স অ্যান্ড্রুর যৌন হয়রানি মামলার নিষ্পত্তি

#

১৬ ফেব্রুয়ারি, ২০২২,  12:20 PM

news image
প্রিন্স অ্যান্ড্রুর যৌন হয়রানি মামলার নিষ্পত্তি

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের রাজ পরিবারের পদ-পদবি যৌন হয়রানির দায়ে আগেই হারিয়েছেন প্রিন্স অ্যান্ড্রু। তিনি ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের দ্বিতীয় পুত্র। যুক্তরাষ্ট্রে যৌন হয়রানির মামলায় লড়ছিলেন তিনি। এবার সেই অভিযোগ থেকে রেহাই পাচ্ছেন এই রাজপুত্র। 

২০০১ সালে ভার্জিনিয়া জিউফ্রে নামের এক নারীকে যৌন হয়রানি করেন অ্যান্ড্রু বলে অভিযোগ করা হয়। সে সময় ওই নারীর বয়স ছিলো ১৭ বছর। যদিও এই অভিযোগ অস্বীকার করে আসছেন প্রিন্স অ্যান্ড্রু।

 মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের জেলা আদালতে দাখিল করা একটি নথির তথ্য বলছে, প্রিন্স অ্যান্ড্রু ও জিওফ্রে আদালতের বাইরে মামলাটি নিষ্পত্তি করেছেন।

বিচারক লুইস এ কাপলানের কাছে এ সংক্রান্ত একটি চিঠিও পাঠানো হয়েছে। সেখানে বলা হয়েছে, যৌন নির্যাতনের শিকার ভুক্তভোগীদের অধিকার রক্ষায় কাজ করা জিওফ্রের দাতব্য প্রতিষ্ঠানে ‘যথেষ্ট পরিমাণ অর্থ’ দেবেন প্রিন্স অ্যান্ড্রু। ব্রিটিশ প্রিন্স কখনো জিওফ্রের চরিত্রে দাগ লাগাতে চাননি। তবে তিনি স্বীকার করেন, জিওফ্রে নির্যাতনের পাশাপাশি মানুষের অন্যায় আক্রমণের শিকার হয়েছেন।

প্রিন্স অ্যান্ড্রুর প্রতিনিধিরা বলেছেন, আদালতের বিবৃতির বাইরে তাদের এ ব্যাপারে কোনো মন্তব্য নেই।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল