ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
জোর যায় মুল্লুক তার, এই নীতিতে যদি আমরা দেশ সংস্কার করি তাঁতে দেশ গৃহযোদ্ধের দিকে ধাপিত হতে পারে। লন্ডনে আনজুমানে আল ইসলাহ ইউকের গ্রান্ড মীলাদুন্নবী কনফারেন্স অনুষ্ঠিত Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা

প্রবাসী জানমাল রক্ষার্তে পররাষ্ট্র মন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান

#

২৯ জুন, ২০২২,  5:13 AM

news image

লন্ডনঃ প্রবাসী হয়রানী বন্ধ ও দেশে প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীরা। 

গতকাল ২৭জুন সোমবার  লন্ডনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে. আব্দুল মোমেনের সাথে সাক্ষাৎ করে  প্রবাসীদের সসম্যা সম্বলিত একটি স্মারকলিপি পররাষ্ট্রমন্ত্রীর হাতে তুলে দেন প্রবাসী নেতৃবৃন্দ। ‘‘ আমরা সিলেটবাসী‘র’’ পক্ষ থেকে সংগঠনের সভাপতি আনসার আহমেদ উল্লাহ ও সহ-সভাপতি মতিয়ার চৌধুরী পররাষ্ট্র মন্ত্রীর সাথে বৈঠকে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। প্রবাসী নেতৃবৃন্দ বলেন সিলেট, রাজধানী ঢাকা সহ দেশের সর্বত্র একটি ভূমি খেকো চক্র গড়ে উঠেছে, এই চক্রটি  বিভিন্ন ধরনের জালিয়াতির মাধ্যমে প্রবাসীদের অবর্তমানে প্রবাসীদের সম্পদ আত্মসাৎ করতে লিপ্ত । অনেকেই সময়মত দেশে যেতে পারছেননা বা গেলেও  সময় সল্পতা ও লালফিতার দৌলাত্মের কারনে বিফল হয়েই বিদেশ ফিরতে বাধ্য হন। এছাড়া রয়েছে ঘুষ দুর্নিতি এবং স্থানীয় দালাল চক্রের দৌরাত্ম। 

পররাষ্ট্রমন্ত্রী প্রবাসীদের আশ্বস্থ করে বলেন এমন অনেক বিষয় সম্পর্কে তিনি নিজে ওয়াকিবহাল রযেছেন। প্রযোজনে আইনের সংস্কার করতে আইন মন্ত্রীকে বলবেন। তাৎক্ষনিক ভাবে পররাষ্ট্রমন্ত্রী  প্রবাসীদের সামনেই বিষয়টি আইনমন্ত্রীকে জানিয়ে দেন। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন মাননীয় প্রধানমন্ত্রী  প্রবাসীদের ব্যাপারে খুবই আন্তরিক।  বৈঠকে  আরও  উপস্থিত ছিলেন লন্ডনস্থ বাংলাদেশে মিশনের মিনিষ্টার (প্রেস) আশিকুন নবী চৌধুরী , কায়েস চৌধুরী প্রমুখ ।  

স্মারকলিপিতে স্বাক্ষর করেন সাংবাদিক মতিয়ার চৌধুরী,  মানবাধিকার নেতা আনসার আহমেদ উল্লাহ, সাবেক কাউন্সিলার নূরুদ্দিন আহমদ, বিশ্ববাংলা  ফাউন্ডেশনের চেয়ার শাহ  মোস্তাফিজুর রহমান বেলাল, সংগঠনের সম্পাদক ড. আনিছুর রহমান আনিছ  ও যুগ্ন সম্পাদক যুবনেতা জামাল আহমদ খান ।


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল