ঢাকা ১৬ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথু মিলার উদ্বেগ প্রকাশ করেছেন কোটা ইস্যু নিয়ে শিক্ষামন্ত্রী বলেন এখন কার রাজাকারদের পরিণতি হবে ওই যুগের মতোই আরাকান আর্মি ও সরকারি বাহিনীর মধ্যে সংঘাত অব্যাহত গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত আজ থেকে একাদশে চূড়ান্ত ভর্তি শুরু,যা চলবে ২৫ জুলাই পর্যন্ত যারা নিজেদের রাজাকার বলে, তাদের কপালে পতাকা বাঁধার অধিকার নেই বললেন ডা. দীপু মনি জমজম হাসপাতাল পিএলসি বোর্ড সভায় নতুন চেয়ারম্যান,এমডি ও পরিচালক (অর্থ) নির্বাচিত চিত্রনায়িকা পরীমণি শাকিবখানকে ‘ফজলি আম আর রাজকে ‘করলা’র সঙ্গে তুলনা করেছেন হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী বললেনে: প্রধানমন্ত্রী

প্রবাসীদের জন্য সুখবর দিল কুয়েত

#

আন্তর্জাতিক ডেস্ক

০৭ জুলাই, ২০২৪,  5:27 PM

news image
ছবি: সংগৃহীত

প্রায় এক যুগ পরে গৃহকর্মীদের ভিসা পরিবর্তনের সুযোগ দিল কুয়েত। গৃহকর্মী ভিসা (২০ নম্বর) থেকে কোম্পানি ভিসায় (১৮ নম্বর) পরিবর্তনের সুযোগ দিয়েছে দেশটি। আগামী ১৪ জুলাই থেকে ১২ সেপ্টেম্বর এই সময়সীমার মধ্যে নিদিষ্ট শর্ত মেনে ভিসা পরিবর্তন করতে পারবেন কুয়েতের মালিকদের বাসায় কাজ করা গৃহকর্মীরা। গতকাল শনিবার স্থানীয় সংবাদমাধ্যমে এ সংক্রান্ত সংবাদ প্রকাশিত হয়।

খবরে বলা হয়, কুয়েতের প্রথম উপ-প্রধানমন্ত্রী, প্রতিরক্ষা ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং সরকারি জনশক্তি বিভাগের চেয়ারম্যান শেখ ফাহাদ ইউসুফ আল-সাবাহর সঙ্গে বেসরকারি খাতে কর্মী নিয়োগে এই সিদ্ধান্ত হয়। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারির মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

গৃহকর্মী ভিসা পরিবর্তনের ক্ষেত্রে বর্তমান মালিকের কর্মস্থলে এক বছর পূর্ণ হতে হবে। অবশ্যই অনত্রে কাজের জন্য বর্তমান মালিকের অনুমতিপত্র নিতে হবে। এছাড়া, ৫০ কুয়েতি দিনার সরকারি ফি এবং প্রতি বছর আকামা নবায়নের সময় ১০ দিনার ফি দিতে হবে।

এদিকে, ভিসা পরিবর্তনের সুযোগ দেওয়ার খবরে উচ্ছ্বসিত দীর্ঘদিন অপেক্ষায় থাকা কুয়েতের লাখো প্রবাসী বাংলাদেশি।

কমিউনিটির বিশিষ্টজনরা মনে করছেন, শর্তগুলো যদি সহজ হয় এবং মালিক অনুমতি দিলে যারা বিভিন্ন কাজে দক্ষ, তারা প্রাইভেট সেক্টরে ভিসা পরিবর্তন করে নিজেদের আয় বাড়াতে পারবেন। এতে করে দেশের রেমিট্যান্সের পরিমাণও বৃদ্ধি পাবে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল