ঢাকা ২২ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৬ হাজার টেস্ট রান করা প্রথম বাংলাদেশি মুশফিক সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত পঞ্চদশ সংশোধনী বৈধতার বিষয়ে হাইকোর্টে চূড়ান্ত শুনানি ৩০ অক্টোবর কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো স্পেশাল ট্রেন কাঁদতে কাঁদতে আদালতে ব্যারিস্টার সুমন, বললেন ‘আমি খুব সরি স্যার’ গাজা থেকে ফিরে ট্রমা, আত্মহত্যা করেছেন অনেক ইসরায়েলি সেনা লন্ডনে আল জাজিরার ক্যামেরায় ধরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চাকরি হারাচ্ছেন প্রশিক্ষণরত ২৫২ এসআই ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে গ্রেফতার মিয়ানমার সীমান্ত আবারও অশান্ত, রাতভর গোলার শব্দ

পানেরছড়ায় বননির্ভর একশো সুবিধাভোগীর মাঝে দলিল হস্তান্তর

#

১৫ নভেম্বর, ২০২৩,  9:59 PM

news image
সুবিধাভোগীদের দলিল হস্তান্তরের একাংশ

কক্সবাজার অফিস :

কক্সবাজার দক্ষিণ বন বিভাগের আওতাধীন পানেরছড়া রেঞ্জে সামাজিক নবায়নের ১০০ জন সুবিধাভোগীর মধ্যে চুক্তিনামা হস্তান্তর করা হয়েছে। পানেরছড়া রেঞ্জে ২০১৮ - ১৯ অর্থবছরের দ্বিতীয় আবর্তের ৪০ হেক্টর সামাজিক নবায়নের এই চুক্তিনামা হস্তান্তর করা হয়। 

বুধবার (১৫ নভেম্বর) বিকেলে পানেরছড়া রেঞ্জ অফিসের আঙিনায় দলিল হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানেরছড়া রেঞ্জ কর্মকর্তা রতন লাল মহত, বিশেষ অতিথি বিট কর্মকর্তা মো.জলিলুর রহমান। 

দীর্ঘদিন পর দলিল পাওয়ায় আনন্দ ও উচ্ছ্বাস ব্যক্ত করেছেন সুবিধাভোগী দানু মিয়া। 

দানু মিয়া বলেন, দীর্ঘদিন পর আমরা দলিল বুঝে পেয়েছি। আগেকার কোন রেঞ্জ অফিসার আমাদের এই কাজটি করে দিতে পারেনি। বর্তমান রেঞ্জ অফিসারের আন্তরিক প্রচেষ্টা ও মূল্যায়নে আমরা ১০০ জন সুবিধাভোগী দলিল বুঝে পেলাম। অনেক ভালো লেগেছে আমাদের। 

সুবিধাভোগী ফরিদুল আলম বলেন, দলিল বুঝে পেয়ে খুবই ভাল লাগছে। বিট অফিসার ও রেঞ্জ অফিসারের আন্তরিকতায় আমাদের অধিকার বুঝে নিতে সক্ষম হলাম। 

পানেরছড়া বিট অফিসার মো: জলিলুর রহমান জানান, সরকারি সম্পদ রক্ষা করার জন্যে আমাদের এই প্রক্রিয়া। বাগান নির্ভর মানুষের আর্থিক সুবিধায় এটি ভূমিকা রাখবে৷ বাগান পরিচর্যা ও রক্ষণাবেক্ষণ করে আজ থেকে ১০ বছর পর গাছ বিক্রি করে যে টাকা  আসবে, তার অর্ধেক টাকা সুবিধাভোগী পাবেন৷ 

পানেরছড়া রেঞ্জ অফিসার রতন লাল মহত বলেন, দীর্ঘ প্রক্রিয়ার এই কাজ সম্পন্ন করতে গিয়ে আমাকে অনেক প্রতিবন্ধকতার মধ্যদিয়ে যেতে হয়েছে। অনেক সময় বদনামের ভাগিদারও হয়েছি। যাইহোক  আজকে ১০০ জন সুবিধাভোগীর মাঝে দলিল হস্তান্তর করতে পেরে খুবই আনন্দিত।

রেঞ্জ অফিসার আরও জানান, পুরো বিষয়টি সহজতর ও আন্তরিকতার সঙ্গে করে দেয়ায় আমাদের ডিএফও মো: সরওয়ার আলম স্যারের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 



logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল