ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

নয়াদিল্লিতে শেখ হাসিনা- নরেন্দ্র মোদী বৈঠক

#

১০ জুন, ২০২৪,  9:57 AM

news image
ছবি: সংগৃহীত

নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতে নয়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একান্ত বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিভিন্ন বিষয় আলাপের পর শেখ হাসিনা নরেন্দ্র মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

রোববার প্রধানমন্ত্রীর নয়াদিল্লি সফর নিয়ে এক ব্রিফিংয়ে একথা জানান পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, দুই দেশে দুই প্রধানমন্ত্রীর (মোদি-হাসিনা) নেতৃত্বে ভারত-বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে। 

শপথের পরপরই নবনির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীের সঙ্গে শেখ হাসিনার বৈঠক হয়েছে জানিয়ে তিনি বলেন, ভবিষ্যতের দিনগুলোতে দুই দেশের সম্পর্ক আরও গভীর হবে বলে আশাবাদ জানিয়েছেন শেখ হাসিনা। 

তিনি বলেন, প্রতিবেশী দুই দেশের সম্পর্ক বহুমাত্রিক। এখানে অনেকগুলো বিষয় আছে। যেহেতু একই সরকারের ধারাবাহিকতা, তাই কাজ করার ক্ষেত্রে কিছু বাড়তি সুবিধাও রয়েছে।

হাছান বলেন, বাংলাদেশেও একই সরকার, ভারতেও একই সরকার; তাই কাজের ধারাবাহিকতার ক্ষেত্রে কিছু সুবিধা তো আছেই। দুই দেশের সম্পর্কের মাধ্যমে উভয় দেশের মানুষ উপকৃত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিশেষ করে কানেক্টিভিটি এবং অন্য ক্ষেত্রগুলোতে মানুষ বেশি উপকৃত হচ্ছে।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে তিনি বলেন, ভবিষ্যতের দিনগুলোতেও আমাদের যে বহুমাত্রিক সম্পর্ক, সেটি আরও বিস্তৃত হবে। বাংলাদেশ-ভারতের গভীর আন্তরিকতাপূর্ণ সম্পর্ক, সেটি আরও গভীর হবে। 

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজেপির জ্যেষ্ঠ নেতা লাল কৃষ্ণ আদভানির সঙ্গে তার বাড়িতে সৌজন্য সাক্ষাৎ করেন।

এছাড়া ভুটানের রাজা শেরিং তোবগের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল