ঢাকা ২৩ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৬ হাজার টেস্ট রান করা প্রথম বাংলাদেশি মুশফিক সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত পঞ্চদশ সংশোধনী বৈধতার বিষয়ে হাইকোর্টে চূড়ান্ত শুনানি ৩০ অক্টোবর কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো স্পেশাল ট্রেন কাঁদতে কাঁদতে আদালতে ব্যারিস্টার সুমন, বললেন ‘আমি খুব সরি স্যার’ গাজা থেকে ফিরে ট্রমা, আত্মহত্যা করেছেন অনেক ইসরায়েলি সেনা লন্ডনে আল জাজিরার ক্যামেরায় ধরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চাকরি হারাচ্ছেন প্রশিক্ষণরত ২৫২ এসআই ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে গ্রেফতার মিয়ানমার সীমান্ত আবারও অশান্ত, রাতভর গোলার শব্দ

নেতানিয়াহুর বাড়িতে হিজবুল্লাহর ড্রোন হামলা

#

আন্তর্জাতিক ডেস্ক

১৯ অক্টোবর, ২০২৪,  4:27 PM

news image
ছবি: সংগৃহীত

ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলা চালিয়েছে হিজবুল্লাহ। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী এ তথ্য নিশ্চিত করেছে। তবে হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার সকালে লেবানন থেকে উড়ে আসা একটি ড্রোন তেল আবিবের উত্তরে সিজারিয়ায় অবস্থিত নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানে। তবে এ সময় নেতানিয়াহু এবং তার পরিবার বাড়িতে উপস্থিত ছিলেন না। ফলে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। 

ইসরায়েলি সেনাবাহিনী আরও জানিয়েছে, দুইটি ড্রোনকে তারা আটকাতে সক্ষম হয়েছে। ইরানি সেনাবাহিনী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি ভিডিও শেয়ার করে দাবি করেছে যে, "লেবাননের ভাইয়েরা" এই হামলা চালিয়েছে।

আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলি কর্তৃপক্ষ হামলার সত্যতা নিশ্চিত করেছে। ড্রোনটি প্রায় ৭০ কিলোমিটার উড়ে লেবানন থেকে সরাসরি নেতানিয়াহুর বাড়িতে আঘাত হানে। ঘটনাস্থলে পুলিশ দ্রুত উপস্থিত হয় এবং তেলআবিবে সতর্কতামূলক সাইরেন বাজানো হয়।

গত ২৬ সেপ্টেম্বর থেকে লেবাননে স্থল হামলা শুরু করে দখলদার ইসরায়েল। এরপর থেকে ইসরায়েলের গভীরে ড্রোন ও রকেট হামলা শুরু করে হিজবুল্লাহও। এখন পর্যন্ত তারা যত হামলা চালিয়েছে সেগুলোর মধ্যে নেতানিয়াহুর বাড়িতে ড্রোন আছড়ে পড়ার বিষয়টিই সবচেয়ে বড়।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল