ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

নির্বাহী মেয়র পদে লুৎফুর রহমানকে আসপায়ার পার্টির প্রার্থী ঘোষনা

#

১৭ মার্চ, ২০২২,  6:45 AM

news image

টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলের নির্বাহী মেয়র পদের প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে ক্যাম্পেইন লঞ্চ করেছেন বারার প্রথম নির্বাহী মেয়র লুৎফুর রহমান। স্থানীয় একটি হোটেলের হল রুমে এই আয়োজনে প্রধান বক্তা ছিলেন লন্ডনের প্রথম মেয়র ক্যান লিভিংস্টন ও টাওয়ার হ্যামলেটসের সাবেক লেবার ডিপুটি লিডার, হাউস অব লর্ডস মেম্বার ব্যারোনেস পলা উদ্দিন। ক্যান লিভিংস্টন বলেন, বারার মানুষের জীবনযাত্রার উন্নয়নে লুৎফুর রহমানই একমাত্র বিকল্প। তিনি আমার মতোই একজন পরিশ্রমী নেতা, সেলিব্রেটি হওয়ার জন্য রাজনীতি করেননা তিনি। তার আমলের সফল কর্মসূচীই এর প্রমাণ। আমি তাকে মনেপ্রানে বিশ্বাস 
করি এবং প্রবল সমর্থন রয়েছে তার প্রতি। 
লেভেল প্লেয়িং ফিল্ডে পলিসি এবং এজেন্ডা নিয়ে একটি সুন্দর ভোটের লড়াই করতে চান এমনটি উল্লেখ করে লুৎফুর বলেন, সবার সহযোগিতায় বারার মানুষ সত্যিকারের পরিবর্তন আনবো এবং চলমান দুরবস্থা থেকে সবাইকে মুক্ত করবো। আমি এবং আমাদের টিম আসপায়ার আপানাদের জন্য যথার্থ বিকল্প নিয়ে এসেছি। আপনারা দয়া করে একটু পার্থক্য  করুন, যাচাই করে দেখুন আমাদের রেকর্ড এবং আমাদের অঙ্গীকার, আর বর্তমানে মেয়রের কার্যক্রম।
ক্যান লিভিংস্টোন তাঁর বক্তৃতায় সবাইকে অনুরোধ করে বলেন, ভোটের মাধ্যমে বর্তমান লেবার মেয়রকে পরিবর্তন করুন, আবারো ফিরিয়ে আনুন লুৎফুরকে। তিনি বলেন, অতীতের মতো উন্নয়ন কর্মসূচীর মাধ্যমে লুৎফুর বারার মানুষের জীবনযাত্রায় পরিবর্তন আনবেন, পাশাপাশি অন্য বারার জন্য অনন্য দৃষ্টান্ত তৈরী করবেন। বারার স্কুল গুলোতে ব্যর্থতা ছিলো তার বদলে লুৎফুর বিপুল উন্নতি এনেছিলেন। হাউজিংসহ নানা ক্ষেত্রে তার অবদান অসাধারণ। 
ক্যান বলেন, লুৎফুর সারা জীবন সাধারন মানুষের কল্যানে কাজ করার রাজনীতি করেছেন। আমি তাকে বিশ্বাস করি এবং সবার কাছে তার জন্য ভোট প্রার্থনা করছি। 

লুৎফুর রহমান হাউজিং এডুক্যাশন, ক্রাইম ও ইয়ুথ সার্ভিস ইত্যাদি ইস্যুতে বর্তমান প্রশানের ব্যর্থতার কথা উল্লেখ করে নিজের রেকর্ড তুলে ধরেন। বলেন, অতীতের সফল কর্মসূচীগুলো ফিরিয়ে এনে বারাকে আবারো সমৃদ্ধ করবেন। 
লুৎফুর বলেন, তিনি এবং তার পাটি বর্তমান দুরবস্থা থেকে বারার মানুষকে মুক্ত করতে পারেন।
অযথা মিথ্যাচার নয় পলিসি ভিত্তিক ডিবেইট আশা করেন লুৎফুর রহমান। বলেন, আশি করি একটি ফেয়ার ও পলিসি ভিত্তিক ডিবেইটির মাধ্যমেই যথার্থ নির্বাচন হবে এবং বারার বাসিন্দারা আগামী ৫ মে-এর নির্বাচনে সত্যিকারের পরিবর্তন নিয়ে আসবে॥ 

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লেবার ডিপুটি লিডার ব্যারোনেস পলা উদ্দিন বলেন, লুৎফুর রহমানকে সমর্থন করি একারনেই যে তিনি তরুন প্রজন্মের  আশা আকাংখার প্রতিনিধিত্ব করেন। তিনি পরিবর্তনের ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ ।আমি সত্যিকার অর্থে গর্বিত লুৎফুরের কমিটম্যান্ট দেখে, আমি বিশ্বাস করি তার মাধ্যমে এই বারার মানুষ বৈষম্যমুক্ত হবে। ডিসেইবুল চিলড্রেনদের সেবা আরো যথার্থতা পাবে। 
সোমবার এই অনুষ্ঠানের শুরুতে আসপায়ার পার্টি চেয়ার কে এম আবু তাহের চৌধুরী ও সেক্রেটারী লিল কলিন্স আনুষ্ঠানিক ভাবে প্রার্থীতা ঘোষনা দেন। ক্যাটারিং এসোসিয়েশন এবং ইউকেবিসিসিআই-এর সাবেক প্রেসিডেন্ট বজলুর রশীদ এমবিই, প্রবীন আলেম মাওলানা সামছুল হক,টাওয়ার হ্যামলেটসের সাবেক হেড অব বাই লেংগুয়েল সার্ভিস ড: হাসনাত হোসেন এমবিই, স্থানীয় সোসাল জাস্টিস একটিভিস্ট জন আলিসন, সোমালী কমিউনিটি একটিভিস্ট সিস্টার সাইদো, টিচার্স এসোসিয়েশন নেতা আবু হোসেন ও সোস্যাল একটিভিস্ট অনিটা সাবক ও ব্লাক কমিউনিটি একটিভিস্ট নেসটা অডিগবো এতে বক্তৃতা করেন। অনুষ্ঠান পরিচালনায়  ছিলেন আবু তালহা চৌধুরী ও তানুজা নুর। 

বজলুর রশীদ এমবিই বলেন, লুৎফুর একজন ফাইটার। তার জন্য পুরো কমিউনিটি গর্বিত। মিথ্যাচার না করে তার প্রতি আন্তরিক ভাবে সমর্থন করুন। তিনি সাহসের সাথে আপনাদের জন্য কাজ করবেন। 

মাওলানা সামছুল হক বলেন, লুৎফুর রহমান শুধু বাংলাদেশী কমিউনিটি নয় পুরো বারার মানুষের জন্য করেছেন। তার আমলের উন্নয়ন কর্মসূচীর মাধ্যমে তরুন বা বৃদ্ধ সবাই উপকৃত হয়েছে। সেই উন্নয়নের ধারাকে ফিরিয়ে আনতে হবে।

ড: হাসনাত হোসেন এমবিই বলেন, কমিউনিটি লেংগুয়েজ সার্ভিসসহ নানা ক্ষেত্রে যে কাট হয়েছে তা থেকে পরিত্রানের জন্য লুৎফুরই একমাত্র বিকল্প। 

জন আলিসন বলেন, বর্তমান মেয়র কোনো আশা দেখাতে পারছেন না। ইয়ুথ সার্ভিস, ক্রাইম সব ক্ষেত্রে করুন অবস্থা। অথচ লুৎফুর এসব ক্ষেত্রে উন্নতি এনেছিলেন। সারাদেশের মধ্যে রেকর্ড করেছিলেন হাউজিং নির্মানে ও শিক্ষা ক্ষেত্রে। আমরা লুৎফুরকে আবারো ফিরিয়ে আনতে চাই। উন্নতির ধারাকে আবারো দেখতে চাই। 

লুৎফুর আরো বলেন, লেবার মেয়র ২৫% থেকেও বেশী কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি করেছেন।  কষ্টে মানুষ হতাশ। 
ক্লিনিং থেকে শুরু করে নানা জরুরী সার্ভিস কাট হয়েছে । ক্রাইম বৃদ্ধিসহ আরো নানা কারণে সবাই অসন্তুষ্ট। 
আমরা লিডারশীপ ও মেয়রশীপের ৭ বছরের মতো আবারো কাউন্সিল ট্যাক্স বৃদ্ধি না করার প্রতিশ্রুতি দিতে চাই। বারায়  ক্রাইম এবং ড্রাগস সমস্যা চরমে। আর আমরা মাত্র ৫৫ জন অতিরিক্ত পুলিশ নিয়োগ করে এ ক্ষেত্রে যথাসাধ্য উন্নতি এনেছিলাম। ডিলার এ ডে প্রোগ্রাম ছিলো প্রভাবশালী। কিন্ত অতিরিক্ত পুলিশ নিয়োগে হয়েছে বিশাল কাট। 
আজ পার্শ্ববর্তী  বারা নিউহামে এ লেভেল পড়তে যায় আমাদের সন্তানরা। তাদের অনেক সুনাম। আর ওফস্টেড রিপোর্টে উল্টো আমাদের হচ্ছে বদনাম।

তিনি বলেন, সারা দেশে এডুক্যাশন মেইনটেনেন্স এলাউন্স (ইএমএ) বন্ধ হয়েগেলে আমি নিজস্ব ফান্ডিং-এ আমাদের বারায় চালু রাখি। বাড়তি কাজ হিসেবে দায়িত্ব নিয়ে চালু করি ইউনির্ভাসিটি গ্রান্ট (প্রতি স্টুডেন্ট ১৫শ পাউন্ড) ,ইএম এ গ্রান্ট , ফ্রি স্কুল মিল। হাউজিং-এর ক্ষেত্রেও আমরা ইউকের সেরা ছিলাম। হাজার হাজার মানুষ নতুন ঘর পেয়ে ছিলেন দারুন আনন্দিত। পাইপলাইনে রেখে আসা ৩ হাজারসহ মোট ৮ হাজার ৫শ ৯০টি নতুন সোসাল হাউস আমরা তৈরী করি। আর ৭ বছরে বর্তমান মেয়র হাতে গুনা কিছু ঘর তৈরী করেছেন।

নির্বাচিত হলে একটির পর একটি ইয়ুথ সেন্টার আবারো চালু করা হবে আমার কাজ এ কথা উল্লেখ করে লুৎফুর বলেন, আমরা ৪৮টি নতুন ইয়ুথ সেন্টার চালু করি,যার বেশীর ভাগ বন্ধ করে দেয়া হয়েছে। যেমন বন্ধ হচ্ছে লাইব্রেরী।আমি খুব আশাবাদী, ভোটের মাধ্যমে এই দুরবস্থার পরিবর্তন হবে ৫ মে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল