ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

#

নিজস্ব সংবাদদাতা

০৬ জুন, ২০২৪,  10:19 AM

news image
ছবি: সংগৃহীত

আগামী জুন টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। মোদির শপথ গ্রহণের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ জুন বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল জুন শুক্রবার ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নরেন্দ্র মোদীর তৃতীয়বার শপথ গ্রহণের অনুষ্ঠানে একাধিক প্রতিবেশী দেশের রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। জানা যাচ্ছে, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভুটান, নেপাল, মরিশাসের প্রতিনিধিরা উপস্থিত থাকতে পারেন মোদির শপথ গ্রহণে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের দপ্তর থেকে জানানো হয়েছে, মোদির শপথ গ্রহণে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে। সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন বিক্রমাসিংহে। জয়ের পরই মোদিকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সঙ্গেও কথা হয়েছে মোদির। তিনি ছাড়াও অতিথি তালিকায় নাম থাকতে পারে নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহল, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ জুগনাথের।

ভারতের রাষ্ট্রপতি ভবনের আনুষ্ঠানিক শপথ গ্রহণের পাশাপাশি একটি রাজনৈতিক মেগা ইভেন্টের আয়োজন করা হতে পারে। সেখানে উপস্থিত থাকবেন মন্ত্রিপরিষদের সদস্য জয়ী সাংসদরাও।

২০১৪ সালে মোদি যখন প্রথমবার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন, সেই সময়সার্কএর সকল সদস্য নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল