ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

#

নিজস্ব সংবাদদাতা

০৬ জুন, ২০২৪,  10:19 AM

news image
ছবি: সংগৃহীত

আগামী জুন টানা তৃতীয়বারের মতো ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। মোদির শপথ গ্রহণের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ জুন বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, নরেন্দ্র মোদির শপথ অনুষ্ঠানে যোগ দিতে আগামীকাল জুন শুক্রবার ভারতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নরেন্দ্র মোদীর তৃতীয়বার শপথ গ্রহণের অনুষ্ঠানে একাধিক প্রতিবেশী দেশের রাষ্ট্রনেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে। জানা যাচ্ছে, শ্রীলঙ্কা, বাংলাদেশ, ভুটান, নেপাল, মরিশাসের প্রতিনিধিরা উপস্থিত থাকতে পারেন মোদির শপথ গ্রহণে।

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের দপ্তর থেকে জানানো হয়েছে, মোদির শপথ গ্রহণে আমন্ত্রণ জানানো হয়েছে তাকে। সেই আমন্ত্রণ গ্রহণও করেছেন বিক্রমাসিংহে। জয়ের পরই মোদিকে ফোন করে অভিনন্দন জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সঙ্গেও কথা হয়েছে মোদির। তিনি ছাড়াও অতিথি তালিকায় নাম থাকতে পারে নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহল, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ জুগনাথের।

ভারতের রাষ্ট্রপতি ভবনের আনুষ্ঠানিক শপথ গ্রহণের পাশাপাশি একটি রাজনৈতিক মেগা ইভেন্টের আয়োজন করা হতে পারে। সেখানে উপস্থিত থাকবেন মন্ত্রিপরিষদের সদস্য জয়ী সাংসদরাও।

২০১৪ সালে মোদি যখন প্রথমবার ভারতের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন, সেই সময়সার্কএর সকল সদস্য নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল