ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

তুরস্কে বিদেশি পর্যটকদের ঢল

#

১২ ফেব্রুয়ারি, ২০২২,  6:18 PM

news image
বিদেশি পর্যটকদের ঢল

অনলাইন ডেস্ক : তুরস্কে নতুন বছরের প্রথম ৪০ দিনে ইস্তান্বুল ও আনাতলিয়ায় বিদেশি পর্যটকদের ঢল নেমেছে। 

সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী মেহমেত নূরী এরসয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, এ বছর পর্যটন খাত থেকে ৩৫ বিলিয়ন ডলার রাজস্ব আয় করার পরিকল্পনা করেছে তুরস্ক।  

বিদেশি পর্যটকদের এ স্রোতের কারণে সামরিক শক্তির দিক থেকে মুসলিম বিশ্বের সবচেয়ে শক্তিশালী দেশ তুরস্ক অর্থনৈতিকভাবেও লাভবান হচ্ছে। 

পর্যটন মন্ত্রী বলেন, পর্যটন খাতে আমাদের অগ্রগতি তুলনা করে দেখা গেছে বিগত বছর আমাদের পর্যটক বেড়েছে। এ বছর আমরা ৩৫ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আহরণ করতে পারব।  

২০২০ সালের তুলনায় গত বছর আমাদের পর্যটক ৮৮ শতাংশ বেড়েছে। ৩০ মিলিয়নেরও বেশি বিদেশি পর্যটক গত বছর তুরস্ক ভ্রমণ করেছেন। এতে তুরস্কের রাজস্ব আয় হয়েছে ২৪.৫ বিলিয়ন ডলার। 

এর আগে ২০১৯ সালে তুরস্কে রেকর্ডসংখ্যক পর্যটক ভ্রমণ করেন। ওই বছর ৪৫ মিলিয়ন মানুষ মুসলিম বিশ্বের প্রভাবশালী এ দেশটিতে ভ্রমণ করেন। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল