ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

ঢাকা-সিলেট রুটে ট্রেন চলবে আজ

#

নিজস্ব সংবাদদাতা

২৪ আগস্ট, ২০২৪,  11:00 AM

news image
ছবি: সংগৃহীত

বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় আজ শনিাবার (২৪ আগস্ট) ঢাকা-সিলেট রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু হবে। শুক্রবার (২৩ আগস্ট) মধ্যরাতে বাংলাদেশ রেলওয়ে পরিচালক (জনসংযোগ) মো. নাহিদ হাসান খাঁন বিষয়টি নিশ্চিত করেন।

ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে পুনরায় ট্রেন আজ শনিবার বেলা ১১টা ১৫ মিনিটে ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে যাবে। এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতোমধ্যে ট্রেনগুলোর টিকিট অনলাইনে পাওয়া যাচ্ছে।

তিনি জানান, আজ থেকে ঢাকা সিলেট রুটে পুনরায় ট্রেন পরিচালনা শুরু হবে। এ দিন জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭), কালনী এক্সপ্রেস (৭৭৩), উপবন এক্সপ্রেস (৭৩৯/৭৪০) এবং ১০ নং সুরমা মেইল পরিচালনা করা হবে।

এর আগে গত বুধবার অতিরিক্ত বৃষ্টিপাত ও খোয়াই নদীর পানি বৃদ্ধি পাওয়ায় শায়েস্তাগঞ্জ-লস্করপুর সেকশনের ২৬০/৯ থেকে ২৬১/১ কিলোমিটার পর্যন্ত ৯৮ নম্বর রেল সেতুর গার্ডার সমান পানি হওয়ায় ট্রেন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিধায় ট্রেন চলাচল বন্ধ রাখার জন্য এসএসএই (ওয়ে) (শায়েস্তাগঞ্জ) অনুরোধ জানান।

পরে রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্টের কার্যালয় থেকে ওই রুটসহ কয়েকটি রুটে ট্রেন চলাচল বাতিল করে। সিলেট রুটের বাতিল হওয়া ট্রেনগুলো ছিল— ঢাকা-সিলেট-ঢাকা রুটের জয়ন্তিকা এক্সপ্রেস (৭১৭/৭১৮), উপবন এক্সপ্রেস (৭৪০/৭৩৯), ঢাকা-সিলেট রুটের কালনী এক্সপ্রেস (৭৭৩) এবং ঢাকা-সিলেট-ঢাকা রুটের সুরমা মেইল (৯/১০)।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল