ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের!

ডেনমার্কের প্রধানমন্ত্রীর ওপর হামলা

#

০৮ জুন, ২০২৪,  10:00 AM

news image
ছবি: সংগৃহীত

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর পর এবার প্রকাশ্যে হামলার শিকার হলেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেন। এ হামলার ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় দেশটির রাজধানী কোপেনহেগেনের একটি চত্বরে এই হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনাকে ইউরোপীয় কমিশনের প্রধান উরসুলা ভন ডার লেন ঘৃণ্য কাজ বলে অভিহিত করেছেন।

ফ্রেডিরিকসেনের কার্যালয় থেকে এক বিবৃতিতে জানানো হয়, শুক্রবার সন্ধ্যায় কোপেনহেগেনের কুলটোর্ভেটে এক ব্যক্তি প্রধানমন্ত্রী মিতে ফ্রেডেরিকসেনকে মারধর করেন। ওই অভিযুক্তকে পরবর্তীতে গ্রেপ্তার করা হয়েছে। এই ঘটনায় প্রধানমন্ত্রী মিতে হতবাক হয়েছেন।

ডেনমার্কের টিভি২-এর খবরের বরাত দিয়ে বিবিসি জানায়, এই হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তার দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

দেশটির পুলিশ জানিয়েছে, কেন প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেনের ওপর এই হামলার ঘটনা ঘটল তা তদন্ত করা হচ্ছে। তারা তাৎক্ষণিক এর চেয়ে বেশি কিছু জানাতে অস্বীকৃতি জানিয়েছে। হামলাকারীর মোটিভ সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

দেশটির চলমান জোট সরকারের মধ্যে সবচেয়ে বড় দল হিসেবে রয়েছে ফ্রেডিরিকসেনের দল। এখন পর্যন্ত এই দলই নির্বাচনে নেতৃত্ব দিয়ে আসছে। তবে গত কয়েক মাস ধরে দলটির জনসমর্থন অনেকটা কমতির দিকে।

এর আগে, গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। গুরুতর আহত অবস্থা থেকে তিনি বেঁচে ফিরলেও, তাকে বেশ কিছু অস্ত্রোপচারের মধ্য দিয়ে যেতে হয়েছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল