ঢাকা ১৬ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাকায় কখন কোথায় ঈদের জামাত ২০২৩ সালে প্রাকৃতিক দুর্যোগে বাংলাদেশে ১৮ লাখ মানুষ বাস্তুচ্যুত সৌদির সঙ্গে মিল রেখে দেশের বিভিন্ন স্থানে ঈদ উদযাপন ইসকন মহারাজকে দেখতে হাসপাতালে সিসিক মেয়র ও এমপি সুইজারল্যান্ডে জড়ো হয়েছেন বিশ্বনেতারা, যুদ্ধ অবসানের প্রত্যাশা বঙ্গবন্ধু সেতুতে একদিনে সর্বোচ্চ টোল আদায় ইসরায়েলে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে হিজবুল্লাহ ঢাকায় ঝুম বৃষ্টি, সন্ধ্যার পর ২ বিভাগে ভারী বর্ষণের আভাস তৌসিফ-নীহাকে নিয়ে সৌখিনের ঈদ চমক বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

টেকনাফে রোগীবাহী স্পিডবোটে মিয়ানমার থেকে গুলি

#

১১ জুন, ২০২৪,  5:30 PM

news image
ছবি: সংগৃহীত

প্রতিবেশী মিয়ানমার থেকে গুলি নিক্ষেপ থামছেই না। এবার রোগী নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিনস যাওয়ার সময় যাত্রীবাহী একটি স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়েছে। 

মঙ্গলবার নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়াতে এ ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কারোর হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে ক্ষয়ক্ষতি না হলেও প্রায়ই গুলির ঘটনায় টেকনাফ-সেন্টমার্টিনস রুটে চলাচল করতে ভয় পাচ্ছেন দ্বীপবাসী। আর এই অবস্থায় দ্বীপটির ১০ হাজার বাসিন্দা খাদ্য ও চিকিৎসা সংকটে পড়তে যাচ্ছেন বলে দাবি করেছেন।

এদিন টেকনাফে চিকিৎসা নিয়ে স্পিডবোটে সেন্টমার্টিনসে ফিরছিলেন কয়েকজন যাত্রী। যাত্রাপথেই তারা মিয়ানমার থেকে ছোড়া গুলির মুখে পড়েন তারা।

স্থানীয়রা বলছেন, ছোট ডিঙি নৌকা থেকে যাত্রীদের লক্ষ্য করে গুলি করা হয়। স্পিডবোটের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। যদিও সবগুলিই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। 

এর আগেও বাংলাদেশিদের লক্ষ্য করে কয়েকবার গুলির ঘটনা ঘটেছে। তবে এই সংকটের সুরাহা হচ্ছে না। প্রশাসনের স্থানীয় কর্মকর্তারা বলছেন, সেন্টমার্টিনসে চলাচলের জন্য বিকল্প পথ খুঁজছেন তারা। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল