ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বলিউডের জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ফারাহ খানের মা মারা গেছেন বেড়েছে ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক ভিপিএনের ব্যবহার, রয়েছে ঝুঁকি জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত

টেকনাফে রোগীবাহী স্পিডবোটে মিয়ানমার থেকে গুলি

#

১১ জুন, ২০২৪,  5:30 PM

news image
ছবি: সংগৃহীত

প্রতিবেশী মিয়ানমার থেকে গুলি নিক্ষেপ থামছেই না। এবার রোগী নিয়ে টেকনাফ থেকে সেন্টমার্টিনস যাওয়ার সময় যাত্রীবাহী একটি স্পিডবোট লক্ষ্য করে মিয়ানমার থেকে গুলি চালানো হয়েছে। 

মঙ্গলবার নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়াতে এ ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কারোর হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে ক্ষয়ক্ষতি না হলেও প্রায়ই গুলির ঘটনায় টেকনাফ-সেন্টমার্টিনস রুটে চলাচল করতে ভয় পাচ্ছেন দ্বীপবাসী। আর এই অবস্থায় দ্বীপটির ১০ হাজার বাসিন্দা খাদ্য ও চিকিৎসা সংকটে পড়তে যাচ্ছেন বলে দাবি করেছেন।

এদিন টেকনাফে চিকিৎসা নিয়ে স্পিডবোটে সেন্টমার্টিনসে ফিরছিলেন কয়েকজন যাত্রী। যাত্রাপথেই তারা মিয়ানমার থেকে ছোড়া গুলির মুখে পড়েন তারা।

স্থানীয়রা বলছেন, ছোট ডিঙি নৌকা থেকে যাত্রীদের লক্ষ্য করে গুলি করা হয়। স্পিডবোটের যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। যদিও সবগুলিই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। 

এর আগেও বাংলাদেশিদের লক্ষ্য করে কয়েকবার গুলির ঘটনা ঘটেছে। তবে এই সংকটের সুরাহা হচ্ছে না। প্রশাসনের স্থানীয় কর্মকর্তারা বলছেন, সেন্টমার্টিনসে চলাচলের জন্য বিকল্প পথ খুঁজছেন তারা। 

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল