ঢাকা ৩০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় যুবক খুন সম্প্রীতির বান্দরবানে স্থানীয় সমস্যা সমাধানে কার্যকরী অ্যাডভোকেসী পরিচালনায় কর্মশালা অনুষ্ঠিত কক্সবাজারে ঝরেপড়া শিক্ষার্থীদের শিক্ষাঙ্গনে ফিরিয়ে আনা, রোহিঙ্গা ভোটার সনাক্তকরণ ও বাল্যবিয়ে প্রতিরোধে জেলাছাত্রলীগ সভাপতির আলটিমেটাম মহেশখালীতে সোনালী অতীত ফুটবল ক্লাব গঠিত,সভাপতি গিয়াস সম্পাদক রনি পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল

টাই পরায় থানায় যেতো হলো

#

১০ ডিসেম্বর, ২০২১,  10:56 AM

news image

‘লন্ডনে বসবাসরত শ্বশুরবাড়ির আত্মীয়দের’ কাছ থেকে উপহার হিসেবে পাওয়া টাই পরে এসেছিলেন ঢাকায়। সেই টাই পরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদ সমাবেশে যোগ দেওয়ার পর যেতে হলো থানায়।

মঙ্গলবার বিকেলে এ ঘটনার সূত্রপাত জাতীয় প্রেসক্লাবের সামনে। সেখানে প্রতিবাদ সমাবেশ করছিল জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। সুনামগঞ্জ থেকে এসে সমাবেশে যোগ দেন ফোরামের জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মো. সালেহ আহমেদ। সমাবেশে অংশগ্রহণকারীদের বেশির ভাগের পরনে আইনজীবীদের পোশাক থাকলেও কোনো কোনো আইনজীবী সাধারণ পোশাক পরে আসেন।

আইনজীবী সালেহ আহমেদও পরেছিলেন সাধারণ পোশাক। দুইটার দিকে সমাবেশ শুরুর কিছুক্ষণ পর সালেহ আহমেদ তাঁর সহকর্মীদের সঙ্গে প্রেসক্লাবের টেনিস কোর্টের মধ্যে দাঁড়িয়ে ছিলেন। এমন সময় তাঁর দৃষ্টি আকর্ষণ করেন সেখানে দায়িত্ব পালনকারী পুলিশ কর্মকর্তা ডিএমপির রমনা জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মো. বায়েজীদুর রহমান। পরিচয় নিশ্চিত হওয়ার পর টাইটি কোথায় পেয়েছেন, জানতে চায় পুলিশ। সালেহ আহমেদ জানান, টাইটি লন্ডনে বসবাসকারী এক আত্মীয় তাঁকে উপহার দিয়েছেন। কিন্তু পুলিশ কর্মকর্তা এই আইনজীবীকে বলেন, এ ধরনের টাই পুলিশ কর্মকর্তারা তাঁদের ঘরোয়া অনুষ্ঠানে ব্যবহার করেন। বিষয়টি তাঁর জানা ছিল না বলে জানান আইনজীবী সালেহ আহমেদ। পাশে থাকা আইনজীবীরা বলার পর তিনি টাইটি খুলেও ফেলেন। কিন্তু পুলিশ কর্মকর্তা তাঁকে থানায় যেতে বলেন। এর মধ্যে সেখানে সমাবেশে আসা আইনজীবীদের ভিড় তৈরি হয়ে যায়। উপস্থিত হাইকোর্টের আইনজীবীরা সালেহ আহমেদকে থানায় না নিতে পুলিশ কর্মকর্তাকে অনুরোধ করেন। কিন্তু থানায় তাঁকে নিয়ে যেতে অনড় পুলিশ কর্মকর্তা। পরে সালেহ আহমেদকে পুলিশের গাড়িতে শাহবাগ থানায় নেওয়া হয়। এ সময় হাইকোর্টের দুই আইনজীবী মাহদীন চৌধুরী ও আহমদ ওবায়দুর রহমানও তাঁর সঙ্গে থানায় যান। পুলিশ কর্মকর্তারা কী রঙের টাই পরেন, তা জানা ছিল না এবং একই রকম টাই আর কখনো পরবেন না বলে লিখিত দেওয়ার পর যোগাযোগের ঠিকানা রেখে সালেহ আহমেদকে ছেড়ে দেয় পুলিশ।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল