ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে জাহাজ কাটার সময় বিকট শব্দে বিস্ফোরণ, দগ্ধ ১২ কক্সবাজারের সাবেক সাংসদ বদি এখন চট্টগ্রাম কারাগারে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার আজীবন সদস্যরা ইসলামী ব্যাংক চেয়ারম্যানের বক্তব্যের প্রতিবাদ এস আলম গ্রুপের এবার পদত্যাগ করলেন চমেবি উপাচার্য’র বিএনপি ঘোষিত ৩১ দফা বাস্তবায়নে পটিয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত জাল দলিলে জমি আত্মসাত, মামলায় ফেঁসে যাচ্ছে প্রতারকরা বিভ্রান্তিকর, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত সংবাদ প্রচারে ক্ষোভ দক্ষিণ জেলা বিএনপি’র বাফুফে ছাড়তে সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ডিএমপিতে ২৮ পুলিশ কর্মকর্তার বদলি ও চার থানায় নতুন ওসি

জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা

#

২৬ জুলাই, ২০২৪,  6:30 PM

news image

লন্ডন ::  বাংলাদেশে সাধারন শিক্ষার্থীদের বৈশম্য বিরোধী কোটা আন্দোলনকে কেন্দ্র করে স্বাধীনতা বিরোধী জামাত-শিবির ও বিএনপির অগনতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে  গ্রেটার লন্ডনের  নিউহ্যাম, রেডব্রিজ, বার্কিংএন্ড ডাগেনহ্যামে   বসবাসত  মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ব্রিটিশ বাঙ্গালীদের এক প্রতিবাদ সভা গতকাল ২৪ জুলাই বুধবার লন্ডন সময় রাত আটটায় মেনরপার্কের  ৭৫৭ রমফোর্ড রোডের একটি রেষ্টুরেন্টে অনুষ্টিত হয়। সভায় বক্তারা বলেন স্বাধীনতা বিরোধী অপশক্তি মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংশ করতে জঘন্য মিথ্যাচার ও অপপ্রচারের পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশ করে দেশব্যাপী এক নৈরাজ্যকর পরিস্থিত সৃষ্টি করেছে। নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যকে হত্যা এবং দেশব্যাপী লুটতরাজ, আমাদের গর্ব এবং গৌরবের প্রতিক মেট্ররেল, বিটিভি ভবন, ও টোলপ্লাজার মতো আধুনিক স্থাপনাগুলো গুড়িয়ে দিয়েছে। দেশদ্রোহীদের চিহ্নিত করে দ্রুত বিচারের দাবী জানাচ্ছি। এরা দেশের সম্পদ ধ্বংশ করে বসে থাকেনি বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করতে চালিয়ে যাচ্ছে অপপ্রচার ও বিভ্রান্তি। স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষঢ়যন্ত্র কারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী জানাচ্ছি। গ্রেটবিটেনের মতো সভ্য দেশে এরা ছাত্রলীগের শান্তি সমাবেশে হামলা করে বিদেশের মাটিতে দেশের ভাবমূর্তি বিনষ্ট করেছে।

রাজ্জাক মোল্লার সভাপতিত্বে ও আতিয়ার রসুল কিটনের সঞ্চালনায় অনুষ্টিত আলোচনায় অংশ নেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল আহাদ চৌধুরী,বার্কিংএন্ড ডাগেনহ্যাম কাউন্সিলের সিভিক মেয়র কাউন্সিলার মঈন কাদরী, ঘাতক-দালাল নির্মুল কমিটির কেন্দ্রীয় সদস্য সাংবাদিক মতিয়ার চৌধুরী, ,ডঃ বি এম রাজ্জাক ,সাহাদাত হোসেন তপন, গোলাম ফারুক, অনিক ,ইকবাল হোসেন, হাদী খান,লাবু ,মামুন ফকির, বাবুল খান,মাহামুদ হোসেন,এম এ রাজু,হাকিম সিকদার,আমিনুর রহমান ভুইয়া,শাহজাহান মোহাম্মদ ,শুসান্ত ঘোষ, আমিন, সাব্বির হোসেন,ইমাম, হোসেন, মাহাবুব হোসেন,আজাদ মোল্লা প্রমুখ।  সভায় বক্তারা ঐক্যবদ্ধ ভাবে এই সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর অঙ্গিকার ব্যাক্ত করেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল