ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রিয়নবীর শুভাগমন ঈদে আজম উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

গুজরাটে ভয়াবহ বন্যা, ২৯ জনের মৃত্যু

#

আন্তর্জাতিক ডেস্ক

২৯ আগস্ট, ২০২৪,  10:24 AM

news image
ছবি: সংগৃহীত


ভয়াবহ বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছে ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাট। রাজ্যটিতে বন্যায় এখন পর্যন্ত ২৯ জনের মৃত্যু হয়েছে। ঘরবাড়ি থেকে বাস্তুচ্যুত হয়ে নিরাপদ স্থানে চলে যেতে বাধ্য হয়েছে হাজার হাজার মানুষ।

আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, গত রবিবার থেকে টানা বৃষ্টি শুরু হয়। রাজ্যটিতে বার্ষিক গড় বৃষ্টিপাতের ১০৫ শতাংশ হয়েছে গত কয়েকদিনে। রাজ্যের প্রতিটি নদী ও বাধের পানি বিপদসীমা পার করেছে।

অজোয়া ও প্রতাপুরা রিজার্ভের পানি ছেড়ে দেওয়ায় তা পড়েছে বিশ্বমিত্রি নদীতে। তলিয়েছে আশপাশের গ্রাম ও শহরগুলো। ১০ থেকে ১২ ফুট পানির নিচে বিভিন্ন এলাকা। ডুবে আছে রাস্তাঘাট, বাড়িঘর। অনেকেই বাড়ির ছাড়ে আশ্রয় নিয়েছে। আরও দু’দিন ভারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

গতকাল বুধবার সকালেই বন্যা পরিস্থিতি নিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেলের সঙ্গে ফোনে কথা বলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বন্যা পরিস্থিতি মোকাবিলায় সবরকমের সাহায্যের আশ্বাস দেন তিনি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল