ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

কিয়েভ ছেড়ে গেছেন জেলেনেস্কি, দাবি করছে রাশিয়া

#

২৭ ফেব্রুয়ারি, ২০২২,  6:14 AM

news image

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনেস্কি দেশটির রাজধানী কিয়েভ ছেড়ে গেছেন বলে দাবি করেছে রাশিয়া। জেলেনেস্কি এখন দেশটির লিভ শহরে অবস্থান করছে বলেও জানায় রাশিয়া। রাশিয়ান সময় শনিবার (২৬ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ ডুমার স্পিকার ভিয়াচেসলাভ ভলোদিন। ভিয়াচেসলাভ ভলোদিন বলেন, শুক্রবারই ইউক্রেনের প্রেসিডেন্ট রাজধানী কিয়েভ ত্যাগ করেন। তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে যেসব ভিডিও প্রকাশ করছেন, তা আগের ধারণ করা।

এর আগে শুক্রবার রাতে ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, দেখুন আমরা কেউ দেশ ছেড়ে চলে যাইনি। আমি আছি, আমার প্রধানমন্ত্রীও ‌আছেন। আছেন অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারাও। আমাদের সৈন্যরাও এতটুকুও পিছপা হননি। সাধারণ নাগরিকরাও আছেন যে যার জায়গায়। আমরা সবাই মিলে ইউক্রেনের স্বাধীনতাকে রক্ষার জন্য লড়ছি। এবং আমাদের এই যুদ্ধ অব্যাহত থাকবে। জয় হোক বীরদের, জয় হোক ইউক্রেনের।

পরদিন টুইটারে এক ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, অনেক ধরনের খবরই ছড়ানো হচ্ছে, যেখানে বলা হয়েছে আমি নাকি ইউক্রেনের সেনাবাহিনীকে আত্মসমর্পণ করতে বলেছি। তাই আমি পরিষ্কার করে বলছি, এগুলো সবই গুজব। এসব গুজবে কান দেবেন না।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল