ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় রসিদাবাদ মাদ্রাসা নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে প্রতিবাদ মিছিল ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ

কিয়েভের দিকে রাশিয়ার স্থল বাহিনীর একটি বহর ট্যাংক নিয়ে যাচ্ছে

#

২৮ ফেব্রুয়ারি, ২০২২,  2:20 PM

news image
কিয়েভের দিকে রাশিয়া

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের একটি বেসরকারি কোম্পানি জানান, ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে রাশিয়ার স্থল বাহিনীর বড়সড় একটি বহর ট্যাংক নিয়ে যাচ্ছে।  

রোববার কৃত্রিম উপগ্রহের মাধ্যমে নেওয়া ছবির ভিত্তিতে মার্কিন মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান ম্যাক্সার টেকনোলজিস জানায়, ৫ কিলোমিটারেরও বেশি দীর্ঘ ‍ওই বহরটিতে কয়েকশ সামরিক যান রয়েছে।  তারা প্রায় ৬৪ কিলোমিটার দূর থেকে কিয়েভের দিকে এগিয়ে যাচ্ছে।  এতে বড় ধরনের হামলার আশঙ্কা করা হচ্ছে।

বহরটির ইউক্রেনের ইভানকিভ শহরের উত্তরপূর্ব দিকে অবস্থান করছে আর এতে জ্বালানিসহ অন্যান্য রসদ এবং ট্যাংক, সাঁজোয়া যান ও স্বয়ংক্রিয় কামান রয়েছে বলে জানিয়েছে তারা।

এদিকে রুশ বাহিনী কিয়েভ ও হারকিভে ফের গোলাবর্ষণ শুরু করেছে বলে ইউক্রেইনের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা উক্রিনফর্ম সোমবার জানিয়েছে। 

এদিকে কিয়েভে থেকে সপ্তাহব্যাপী জারি করা কারফিউ তুলে নেওয়া হয়েছে।  আজ বেলারুশে রুশ প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসার কথা রয়েছে ইউক্রেন কর্তৃপক্ষের।

ইউক্রেনে রাশিয়ার হামলায় এ পর্যন্ত তিন শতাধিক ইউক্রেনিয়ান নিহত হয়েছেন।  আর ইউক্রেনের দাবি যুদ্ধে চার সহস্রাধিক রুশ সেনা নিহত হয়েছে।    

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল