ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

কিমের সাথে এখনও যোগাযোগ করেন ট্রাম্প

#

১১ ফেব্রুয়ারি, ২০২২,  11:01 AM

news image
ডোনাল্ড ট্রাম্প ও কিম জং উন

অনলাইন ডেস্ক : বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে নির্বাচনে হেরে ক্ষমতা থেকে বিদায় নেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

এক বছরের কিছু বেশি সময় আগে ট্রাম্প হোয়াইট হাউস ছেড়েছেন। 

কিমের সঙ্গে ট্রাম্পের এই যোগাযোগের খবর এমন সময় প্রকাশ্যে এল যখন একের পর এক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়ার, যা নতুন করে দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে আন্তর্জাতিক মহলে।

এখনও তিনি ব্যক্তিগত পর্যায়েযোগাযোগ রেখেছেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে। 

মার্কিন সাংবাদিক ম্যাগি হাবেরম্যান। তিনি ট্রাম্পকে নিয়ে একটি বই লিখেছেন। বইটির নাম ‘দি কনফিডেন্স ম্যান’ । এটি শিগগিরই প্রকাশিত হবে। ওই বইয়ে কিমের সঙ্গে ট্রাম্পের এখনও যোগাযোগ বলে তিনি উল্লেখ করেছেন।

এ বিষয়ে হাবেরম্যান বলেন, “আমরা সবাই জানি উত্তর কোরিয়ার নেতা কিম জং–উনের সঙ্গে সম্পর্ক নিয়ে ট্রাম্প বেশ অকপট ছিলেন। এমনকি হোয়াইট হাউস ছাড়ার পরও কিমের সঙ্গে তার যোগাযোগ রয়েছে।”

তবে হাবেরম্যানের এ দাবির বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কোনও প্রতিক্রিয়া জানাননি ডোনাল্ড ট্রাম্প।

টাম্প যখন ক্ষমতায় ছিলেন তখন উত্তর কোরিয়ার নেতা কিমের সঙ্গে দুই দফা বৈঠক করেছিলেন। এরপর ট্রাম্প একবার মন্তব্য করেছিলেন তিনি ব্যক্তিগতভাবে কিমের সঙ্গে চিঠি চালাচালি করেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল