ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে জাহাজ কাটার সময় বিকট শব্দে বিস্ফোরণ, দগ্ধ ১২ কক্সবাজারের সাবেক সাংসদ বদি এখন চট্টগ্রাম কারাগারে চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার আজীবন সদস্যরা ইসলামী ব্যাংক চেয়ারম্যানের বক্তব্যের প্রতিবাদ এস আলম গ্রুপের এবার পদত্যাগ করলেন চমেবি উপাচার্য’র বিএনপি ঘোষিত ৩১ দফা বাস্তবায়নে পটিয়ায় মতবিনিময় সভা অনুষ্ঠিত জাল দলিলে জমি আত্মসাত, মামলায় ফেঁসে যাচ্ছে প্রতারকরা বিভ্রান্তিকর, ভিত্তিহীন ও উদ্দেশ্যে প্রণোদিত সংবাদ প্রচারে ক্ষোভ দক্ষিণ জেলা বিএনপি’র বাফুফে ছাড়তে সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ডিএমপিতে ২৮ পুলিশ কর্মকর্তার বদলি ও চার থানায় নতুন ওসি

কানাডায় প্রবাসী শিশু-কিশোরদের নিয়ে ফ্যাশন শো

#

আন্তর্জাতিক ডেস্ক

১৬ মে, ২০২৪,  4:14 PM

news image
ছবি: সংগৃহীত

কানাডার ক্যালগেরির রকি রিজের শেন হোম বিএম ও সেন্টারের ওয়াই এম সিএ ক্রিয়েটিভ থিংকিং স্কুলের আয়োজনে ফ্যাশন শো অনুষ্ঠিত হবে।  এতে অংশ নেবে ক্যালগেরির প্রবাসী বাঙালি কমিউনিটির অর্ধশত শিশু-কিশোর, তরুণ ও তাদের অভিভাবকরা।

ক্রিয়েটিভ থিংকিং স্কু‌লের প‌রিচালক ফা‌হিমা মুস্তান‌জিদ মৌ‌লি ব‌লেন, বাংলা‌দে‌শের সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নতুন প্রজন্মের শিশু কি‌শোর‌দের মাঝে ছড়িয়ে দেওয়ার ল‌ক্ষ্যে আমাদের এই আয়োজন। একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে শিশুদের কাছে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপা‌শি তু‌লে ধরা হ‌বে কানাডার সংস্কৃতিও।

তি‌নি ব‌লেন, দিনব্যাপী আয়োজনটি‌তে দুটি গ্রু‌পে অংশগ্রহণ কর‌বে ৬ থে‌কে ৮ বছর বয়সী শিশু ও ৯ থে‌কে ১২ বছর বয়সী কি‌শোররা।

ক্রিয়েটিভ থিংকিং স্কু‌লের ফ্যাসিলিটেটর রুশদা রুবাইয়া ও মুরাদ আনসারী ব‌লেন, আগামী প্রজন্মের কাছে আমা‌দের প্রিয় দেশটাকে তুলে ধরতে এই ফ্যাশন শো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করি। শুধু সংস্কৃতিকেই নয়, অনুষ্ঠা‌নে তু‌লে ধরা হ‌বে আমাদের গৌরব উজ্জ্বল স্বাধীনতার ইতিহাস।

অনুষ্ঠানে বিদেশিরাও অংশগ্রহণ করবে। এছাড়াও সংগীত শিল্পী এস আই টুটুল সংগীত পরিবেশনের মাধ্যমে দর্শকদের মাতিয়ে রাখবেন।

উল্লেখ্য, এই অনুষ্ঠানের মধ্য দিয়ে নতুন প্রজন্মের মাঝে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য এবং কানাডিয়ান সংস্কৃতির মধ্যে সেতু বন্ধন তৈরি হবে বলে মনে করছেন আয়োজকরা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল