ঢাকা ২৩ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৬ হাজার টেস্ট রান করা প্রথম বাংলাদেশি মুশফিক সেন্টমার্টিনে পর্যটক সীমিত করার সিদ্ধান্ত পঞ্চদশ সংশোধনী বৈধতার বিষয়ে হাইকোর্টে চূড়ান্ত শুনানি ৩০ অক্টোবর কম খরচে কৃষিপণ্য পরিবহনে চালু হলো স্পেশাল ট্রেন কাঁদতে কাঁদতে আদালতে ব্যারিস্টার সুমন, বললেন ‘আমি খুব সরি স্যার’ গাজা থেকে ফিরে ট্রমা, আত্মহত্যা করেছেন অনেক ইসরায়েলি সেনা লন্ডনে আল জাজিরার ক্যামেরায় ধরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চাকরি হারাচ্ছেন প্রশিক্ষণরত ২৫২ এসআই ব্যারিস্টার সায়েদুল হক সুমনকে গ্রেফতার মিয়ানমার সীমান্ত আবারও অশান্ত, রাতভর গোলার শব্দ

কাঁদতে কাঁদতে আদালতে ব্যারিস্টার সুমন, বললেন ‘আমি খুব সরি স্যার’

#

নিজস্ব সংবাদদাতা

২২ অক্টোবর, ২০২৪,  3:40 PM

news image
ছবি: সংগৃহীত

সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন কান্না করতে করতে আজ আদালতে উপস্থিত হয়েছিলেন। এরপর তিনি আইনজীবীদের কাছে ক্ষমা চেয়েছেন। মঙ্গলবার (২২ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালত হত্যাচেষ্টা মামলায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওমর ফারুক ফারুকীর উদ্দেশে কথা বলতে চাইলে তিনি সুমনকে এড়িয়ে যান। সুমন তখন বলেন, "আপনার সঙ্গে আলাদা করে কিছু বলব না স্যার। আপনার মাধ্যমে সব আইনজীবীর কাছে দুঃখ প্রকাশ করছি। আমি খুব সরি স্যার।"


এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) মো. আব্দুল হালিম সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তবে সুমনের পক্ষের আইনজীবী মোর্শেদ হোসেন শাহীন রিমান্ড বাতিল করে জামিনের আবেদন করেন। তিনি বলেন, "ব্যারিস্টার সুমন একজন মেধাবী আইনজীবী, সমাজসেবক ও রাজনীতিবিদ। তার বিরুদ্ধে আনিত অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত।"


রাষ্ট্রপক্ষের আইনজীবী ওমর ফারুক ফারুকী জামিনের বিরোধিতা করেন এবং সর্বোচ্চ রিমান্ডের আবেদন জানান। তিনি অভিযোগ করেন, "ব্যারিস্টার সুমন জনগণের আবেগকে কাজে লাগিয়ে প্রতারণা করেছেন। লোকদেখানো সমাজসেবার আড়ালে তিনি ফ্যাসিবাদের দোসর হিসেবে কাজ করেছেন।"

জানা যায়, ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময় মিরপুরে গুলিবিদ্ধ হন যুবদল নেতা হৃদয়। এ ঘটনায় গত ২৩ সেপ্টেম্বর মিরপুর মডেল থানায় হৃদয় নিজে বাদী হয়ে হত্যাচেষ্টা মামলা করেন, যেখানে ব্যারিস্টার সুমন ৩ নম্বর আসামি হিসেবে উল্লেখিত।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল