ঢাকা ১৬ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথু মিলার উদ্বেগ প্রকাশ করেছেন কোটা ইস্যু নিয়ে শিক্ষামন্ত্রী বলেন এখন কার রাজাকারদের পরিণতি হবে ওই যুগের মতোই আরাকান আর্মি ও সরকারি বাহিনীর মধ্যে সংঘাত অব্যাহত গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত আজ থেকে একাদশে চূড়ান্ত ভর্তি শুরু,যা চলবে ২৫ জুলাই পর্যন্ত যারা নিজেদের রাজাকার বলে, তাদের কপালে পতাকা বাঁধার অধিকার নেই বললেন ডা. দীপু মনি জমজম হাসপাতাল পিএলসি বোর্ড সভায় নতুন চেয়ারম্যান,এমডি ও পরিচালক (অর্থ) নির্বাচিত চিত্রনায়িকা পরীমণি শাকিবখানকে ‘ফজলি আম আর রাজকে ‘করলা’র সঙ্গে তুলনা করেছেন হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতাল ছেড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী বললেনে: প্রধানমন্ত্রী

কবরে টাকা নিতে পেরেছে কারা’, ফেসবুকে আবেদ আলীকে খোঁচা দিলেন অভিনেতা শামীম

#

বিনোদন ডেস্ক

১০ জুলাই, ২০২৪,  1:46 PM

news image
ছবি: সংগৃহীত

দেশের ‘টক অব দ্য কান্ট্রি’ বাংলাদেশ সিভিল সার্ভিসসহ (বিসিএস) ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস ইস্যু। গণমাধ্যমে এ তথ্য উঠে আসার পর সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) ঊর্ধ্বতন তিন কর্মকর্তাসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন সৈয়দ আবেদ আলী ওরফে জীবন। তিনি পিএসসি’র সাবেক এক চেয়ারম্যানের গাড়িচালক ছিলেন। গাড়িচালক হলেও মাদারীপুর জেলার ডাসার উপজেলার বাসিন্দা আবেদ আলী কোটি কোটি টাকার সম্পদ অর্জন করেছেন।

প্রশ্নফাঁসে তার জড়িত থাকার বিষয়টি উঠে আসার পর এই আবেদ আলীর বিভিন্ন কর্মকাণ্ডের ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। যা নিয়ে এখন ব্যাপক সমালোচনা ও চর্চা হচ্ছে।

এ ব্যাপারে সাধারণ মানুষের মতোই কথা বলছেনে শোবিজ তারকারাও। তাদের মধ্যে একজন জনপ্রিয় অভিনেতা শামীম হাসান সরকার।

সম্প্রতি তিনি নিজের ফেসবুক ভেরিফায়েড প্রোফাইলে লিখেছেন, ‘ভালোই লাগলো আপনার ঈমান দেখে। বাসে, কারে, প্লেনে, ঘরে, বাইরে, মাঠে, ময়দানে, সমুদ্র, সৈকতে আপনি সিজদাহরত। আর আপনার ছেলের দায়িত্ব ছবিগুলো ফেসবুকে আপলোড দেয়া, সুন্দর সুন্দর নীতিবাক্যসহ।’

এ অভিনেতা আরও লিখেছেন, ‘সকাল থেকে রাত, আপনার ছবি দেখেই কুপোকাত। রাতে হয়তো খোয়াব দেখতে হবে আপনার সঙ্গে করছি বাত। দেখা হলে একটাই জিজ্ঞাসা ছিল আপনার কাছে―দেশের তো মারা সারা। কবরে টাকা নিতে পেরেছে কারা?’

এদিকে, অনুসন্ধানে জানা গেছে- জনপ্রিয় অভিনেতা ও সঙ্গীতশিল্পী তাহসান খানের মা ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম এক সময় পিএসসির চেয়ারম্যান ছিলেন। ঠিক তখনই তার ব্যক্তিগত গাড়ির ড্রাইভার ছিলেন প্রশ্ন ফাঁসে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার সৈয়দ আবেদ আলী।

গতকাল মঙ্গলবার রাতে বিভিন্ন সূত্রে বিষয়টি জানা গেছে। পিএসসির সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকও গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সাদিক বলেন, ‘আমি পিএসসির চেয়ারম্যান হিসেবে যোগদানের আগে পিএসসির সদস্য ছিলাম। আমি যোগদানের আগে ওই লোকের (আবেদ আলী) চাকরি গেছে বলে শুনেছি। ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ও এটিএম আহমেদুল হক চৌধুরী যখন পিএসসি চেয়ারম্যান ছিলেন তখন আবেদ পিএসসির চেয়ারম্যানের গাড়ি চালক ছিলেন। ইকরাম আহমদ যখন চেয়ারম্যান ছিলেন তখন আবেদ বরখাস্ত হন। পরে তাকে চাকরিচ্যুতও করা হয়।’

জানা গেছে, প্রফেসর ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ছিলেন দেশের অন্যতম প্রধান সাংবিধানিক প্রতিষ্ঠান সরকারি কর্ম কমিশন (পিএসসি) এর জন্য নিয়োগপ্রাপ্ত অষ্টম চেয়ারম্যান। ২০০২ সালের ৯ মে তিনি পিএসসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব লাভ করেন এবং ২০০৭ সালের ৭ মে পর্যন্ত এ পদে অধিষ্ঠিত ছিলেন।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল