ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
Shahriar Kabir arrested in Dhaka, conspicuous charges ক্ষমতার দখল নিয়ে জামায়াত ও বিএনপির লড়াই তুঙ্গে ইউনুস মাঝির মৃত্যুতে শিল্প এলাকা ক্রীড়া পরিষদের শোক চট্টগ্রামে অস্ত্রের খুঁজে স্বেচ্ছাসেবক দল নেতার ঘরে তল্লাশি, মারধর পটিয়ায় কেলিশহর আর্বাণ কো অপারেটিভের নির্বাচনে সভাপতি আশীষ দে, সম্পাদক রূপন কুমার দে চট্টগ্রামে ডেঙ্গু চিকিৎসাধীন দুই নারীর মৃত্যু প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাতারবাড়ীর ব্যবসায়ী সেলিম উল্লাহ সেলিম চট্টগ্রাম-কক্সবাজার রুটে যাত্রীদের গুনতে হচ্ছে বাড়তি টাকা পুলিশ কমিশনার মহোদয়ের গাজীপুরের সাংবাদিকবৃন্দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত আওলিয়াকেরামের মাজার শরীফে হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলন এর বিক্ষোভ মানববন্ধন

উৎপাদনে যাবে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ কেন্দ্র

#

১৪ জানুয়ারি, ২০২২,  8:17 PM

news image

এনএল প্রতিবেদক:

মহেশখালীর মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প ও নির্মাণাধীন সমুদ্র বন্দর পরিদর্শন করেছে জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য এবং সাবেক চিফ হুইপ মোঃ আব্দুস শহীদসহ কমিটির নেতৃবৃন্দরা।


বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) তারা এসব এলাকায় কাজের অগ্রগতি পরিদর্শনকালে অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মোঃ আব্দুস শহীদ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর যে উন্নয়নের অগ্রযাত্রা তার ছোঁয়া এই দ্বীপাঞ্চলেও দৃশ্যমান। কয়লাবিদ্যুৎ প্রকল্প ও গভীর সমুদ্র বন্দর মহেশখালীকে অনন্য উচ্চতায় নিয়ে যাবে। আগামী ২০২৪ সালে এই কয়লাবিদ্যুৎ প্রকল্প বিদ্যুৎ উৎপাদনে যাবে বলেও তিনি এসময় আশাবাদ ব্যক্ত করেন।


পরিদর্শন শেষে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়, এতে মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আশেক উল্লাহ রফিক বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীর এই উন্নয়ন জনগণের কল্যানে চলতি বছরে কারিগরি দক্ষতার ভিত্তিতে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের অন্তত পাঁচ হাজার স্থানীদের চাকরি নিশ্চিত করতে হবে। তাহলেই এটি জনগণের জন্য উন্নয়ন হয়ে দাঁড়াবে।


এখনো পর্যন্ত যারা অধিগ্রহনের পূর্ণ ক্ষতিপূরণের চেক পায়নি তাদের পূর্ণ ক্ষতিপূরণ নিশ্চিত এবং ক্ষতিগ্রস্ত যারা বাস্তুচ্যুত তাদের ঘর নিশ্চিত করণসহ প্রকল্পে চাকরির ক্ষেত্রে স্থানীয়দের অগ্রাধিকারের কথা তুলে ধরেণ মাতারবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান এস.এম আবু হায়দার।


এসময় আরো উপস্থিত ছিলেন, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আহসান আদেলুর রহমান, অনুমিত সংসদীয় কমিটির সচিব হাসান মোরশেদ, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) বিভীষণ কান্তি দাশ, প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ প্রমূখ।




logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল