ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

উত্তেজনা বাড়িয়ে ভারী অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া চালাল হিজবুল্লাহ

#

০২ ফেব্রুয়ারি, ২০২২,  6:18 PM

news image
মহড়া চালাল হিজবুল্লাহ

অনলাইন ডেস্ক : স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, সিরিয়ার দিয়ার আয-যৌর এবং তাদমুর প্রদেশের মাঝামাঝি এলাকায় লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ এবার সিরিয়ার বিশাল এলাকায় ভারী অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া চালিয়েছে।

সিরিয়ায় হিজবুল্লাহ এমন সময় সামরিক মহড়া চালালো যখন হিজবুল্লাহর সক্ষমতার বিষয়ে দখলদার ইসরায়েলের উদ্বেগ বেড়েছে। ইসরায়েলি গণমাধ্যমে বারবারই বলা হচ্ছে, হিজবুল্লাহর শক্তি ইসরায়েলের জন্য সবচেয়ে বড় হুমকি।

মহড়ার কারণে হোমস প্রদেশের সুখনা শহর থেকেও ক্ষেপণাস্ত্র ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। জানা গেছে, সিরিয়া সরকারের সম্মতিতে এই মহড়ার আয়োজন করা হয়। 

ইহুদিবাদী ইসরায়েলের নেতারা একথাও স্বীকার করছেন যে, হিজবুল্লাহ হচ্ছে একটি প্রশিক্ষিত বাহিনী এবং শত্রুর মোকাবেলায় তারা অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে।

সিরিয়ায় বিদেশি মদদে সন্ত্রাসী তৎপরতা ছড়িয়ে পড়ার পর দেশটির সরকারের আহ্বানে সেখানে গেছে লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। তাদের সহযোগিতায় সন্ত্রাস দমনে ব্যাপক সাফল্য পেয়েছে সিরিয়ার সশস্ত্র বাহিনী।


logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল