ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
জামাত-বিএনপি‘র অগণতান্ত্রিক আন্দোলন ও রাষ্ট্রীয় সম্পদ ধ্বংশের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা ঢাকাদক্ষিণ উন্নয়ন সংস্থা ইউকে’র আয়োজনে মন্জুর শাফি চৌধুরী এলিম এর সাথে লন্ডনে মতবিনিময় সভা মি রবিনসনকে টাওয়ার হামলেটসে অবাঞ্ছিত ঘোষণা : ২৭ জুলাইয়ের শোডাউন প্রতিহত করার আহ্বান মিরপুর-১০ মেট্রোরেল স্টেশনের ধ্বংসলীলা দেখে কাঁদলেন প্রধানমন্ত্রী যৌন হয়রানির সঙ্গে জড়িত থাকার কারনে ৬৩ হাজার অ্যাকাউন্ট বন্ধ করল ইনস্টাগ্রাম আগামী রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত জানা গেছে স্থগিত হওয়া এইচএসসি পরীক্ষা আগামী ১১ আগস্টের পর অনুষ্ঠিত হবে ইসরাইলের হামলায় গাজায়১২৯ ফিলিস্তিনি নিহত চারদিন ধরে কোথাও নেই ওবায়দুল কাদের! সারা দেশে ৩০০ বিজিবি মোতায়েন

ইয়েমেনে যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের বিমান হামলায় নিহত ১১

#

১২ মার্চ, ২০২৪,  10:59 AM

news image

পশ্চিম ইয়েমেনের ছোট শহর ও পোর্ট সিটিতে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের যৌথ বিমান হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে। এ হামলায় আরও ১৪ জন আহত হয়েছেন। 

মঙ্গলবার দেশটিতে আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের একজন মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছে।

হুথি পরিচালিত টেলিভিশন আল মাসিরার খবরে বলা হয়েছে, ইয়েমেনের হোদেইদা এবং রাসইসা বন্দরে ১৭ বার বিমান হামলা চালানো হয়েছে। 

গত বছরের নভেম্বর গাজায় ইসরাইলি হামলার বিরোধিতা করে ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে লোহিত সাগরে চলাচলকৃত বাণিজ্যিক জাহাজে হামলা চালিয়ে যাচ্ছে ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা। এ হামলার পর যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের হামলায় এই প্রথম ইয়েমেনে বেসামরিক নাগরিক প্রাণ হারাল। হামলাটি এমন একসময় চালানো হলো, যখন পবিত্র রমজান মাস শুরু হয়েছে। 

এদিকে ব্রিটেন ও মার্কিন জোটসহ অন্যরা হুথিদের ওপর হামলা চালানোর পর লোহিত সাগরে বাণিজ্যিক জাহাজে হামলার প্রচার আর বেশি বেড়েছে। 

গত বুধবার এডেন বন্দরের উপকূলে বারবাডোস পতাকাবাহী একটি জাহাজে হামলা চালায় হুথিরা। ওই হামলায় জাহাজের তিন ক্রু নিহত হয়। এ ছাড়া গত ১৮ ফেব্রুয়ারি রুবিমার জাহাজে হামলা চালালে ওই জাহাজটি পরবর্তীতে ডুবে যায়। 

এমন পরিস্থিতিতে অনেক জাহাজ লম্বা পথে ঘুরে আফ্রিকা হয়ে যাচ্ছে। এত বেড়েছে জাহাজের ভাড়াও।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল