ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ইসরাইলের প্রেসিডেন্ট তুরস্ক সফরের প্রতিবাদে ইস্তানবুলে বিক্ষোভ

#

০১ ফেব্রুয়ারি, ২০২২,  9:51 PM

news image
ইস্তানবুলে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক : ইসরাইলের প্রেসিডেন্ট তুরস্ক সফরের প্রতিবাদে দেশটির সবচেয়ে জনবহুল শহর ইস্তানবুলে প্রতিবাদ বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। বিক্ষোভকারীরা ইসরাইলি প্রেসিডেন্টের সফরের বিরুদ্ধে স্লোগান দেন।

 ইসরায়েলি কর্মকর্তাদেরকে হত্যাকারী আখ্যায়িত করে ফিলিস্তিন থেকে চলে যাওয়ার জন্য স্লোগান দেন। বিক্ষোভ সমাবেশে যোগ দেওয়া লোকজনের হাতে বহুসংখ্যক ব্যানার-ফেস্টুন দেখা গেছে যাতে লেখা ছিল ‘‘আমরা ইসরাইলের প্রেসিডেন্ট আইজাক হারজগকে তুরস্কে দেখতে চাই না।’’

বিক্ষোভকারীরা ইসরাইয়েলি প্রেসিডেন্টের সফরের বিরুদ্ধে স্লোগান দিয়ে বলেছেন, ফিলিস্তিনি শিশু হত্যাকারীদের তারা স্বাগত জানাতে প্রস্তুত নন। ইসরাইলি প্রেসিডেন্টকে স্বাগত না জানানোর জন্য  বিক্ষোভকারীরা তুর্কি সরকারের প্রতিও আহ্বান জানান।

একজন বিক্ষোভকারী বলেন, “ইসরায়েল হচ্ছে একটি সন্ত্রাসী রাষ্ট্র। মুসলিম দেশে তাদের প্রেসিডেন্টকে আমন্ত্রণ জানানো খুবই খারাপ কাজ।

এটি সত্যিই ভুল পদক্ষেপ এবং মুসলমান ও ফিলিস্তিনিদের জন্য একটি বিপর্যয়। আমরা ইসরায়েলের প্রেসিডেন্টকে তুরস্কে দেখতে চাই না। তাকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানানোর জন্য নিন্দা জানাচ্ছি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল