ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ইউক্রেন সীমান্তে আরও সেনা মোতায়েন করেছে রাশিয়া: মাক্সার টেকনোলজিস

#

১২ ফেব্রুয়ারি, ২০২২,  12:19 PM

news image
ইউক্রেন সীমান্তে আরও সেনা মোতায়েন করেছে রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক  : ইউক্রেনের সঙ্গে চলমান উত্তেজনার মধ্যেই নতুন করে সেনা মোতায়েন শুরু করেছে রাশিয়া। ইউক্রেন সীমান্তে রাশিয়া সেনা সংখ্যা বাড়িয়েছে বলে দাবি করেছে মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক মহাকাশ প্রযুক্তি প্রতিষ্ঠান মাক্সার টেকনোলজিস।

মার্কিন কোম্পানি মাক্সার টেকনোলজিস দাবি করেছে, ক্রিমিয়া, রাশিয়ার পশ্চিমাঞ্চল ও বেলারুশের বিভিন্ন জায়গায় নতুন করে রুশ সেনা মোতায়েন হতে দেখা গেছে। ছবিগুলো স্থানীয় সময় গত বুধবার ও গতকাল বৃহস্পতিবার স্যাটেলাইটে ধারণ করা হয় বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

মাক্সার বলছে, ক্রিমিয়ার সিমফেরোপল শহরের উত্তরে অকতায়েবরোস্কয়ে বিমানঘাঁটিতে বিপুলসংখ্যক নতুন সেনা মোতায়েন হতে দেখা গেছে। ওই এলাকায় সাড়ে ৫০০ সেনা তাঁবু ও শত শত গাড়ির উপস্থিতিও শনাক্ত হয়েছে।

পাশ্চাত্যের গণমাধ্যম ও রাজনৈতিক নেতারা বেশ কিছু দিন ধরেই দাবি করছেন, রাশিয়া ইউক্রেনে হামলার পরিকল্পনার অংশ হিসেবে সীমান্তে সৈন্য সমাবেশ ঘটাচ্ছে। তবে রাশিয়া প্রথম থেকেই এ ধরণের অভিযোগ প্রত্যাখ্যান করে এসেছে।

বর্তমানে রাশিয়া বন্ধুপ্রতীম বেলারুশের সঙ্গে যৌথ সামরিক মহড়া চালাচ্ছে। এই মহড়াকে যুদ্ধের প্রস্তুতি হিসেবে দেখছে আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশ। এই অজুহাতে এরিমধ্যে ইউরোপের কয়েকটি দেশে আরও বেশি মার্কিন সেনা মোতায়েন করা হয়েছে।

রাশিয়া বারবারই সতর্ক করে বলেছে, আমেরিকা নানা উপায়ে যুদ্ধের উসকানি দিচ্ছে এবং মিথ্যা তথ্য প্রচার করছে।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল