ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ইউক্রেনের সঙ্গে আলোচনায় বসতে রাজি হয়েছে রাশিয়া

#

২৫ ফেব্রুয়ারি, ২০২২,  10:41 PM

news image
রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

আন্তর্জাতিক ডেস্ক :  ইউক্রেনে রুশ সামরিক অভিযান বন্ধ করে দেশটির সঙ্গে আলোচনায় বসতে রাজি হয়েছে রাশিয়া। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ বলেছেন রাশিয়া, বেলারুসের রাজধানী মিনস্কে ইউক্রেনের সাথে আলোচনা বসতে রাজি আছে।

কিয়েভের সঙ্গে আলোচনায় বসতে বেলারুশের রাজধানী মিনস্কে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠাতে প্রস্তুত আছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। শুক্রবার বিষয়টি জানিয়েছেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।

তিনি বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির অনুরোধে আমরা আলোচনার জন্য রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রেসিডেন্ট প্রশাসনের প্রতিনিধি পাঠাতে প্রস্তুত।

এর আগে এক ভিডিও বার্তায় পুতিনকে চলমান সংঘাতে মানুষ হত্যা বন্ধ করে আলোচনায় বসার আহ্বান জানান ইউক্রেনীয় প্রেসিডেন্ট। সংকট সমাধানে মিনস্ক উভয় পক্ষকে প্রয়োজনীয় সহায়তা করবে বলে জানিয়েছেন বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সেন্ডার লুকাশেঙ্কো।

একই দিন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেন, আলোচনা যেকোনও সময় শুরু হতে পারে, তবে এর জন্য ইউক্রেনের সেনাবাহিনীকে অস্ত্র রেখে দিতে হবে। রুশ বাহিনী যখন কিয়েভ দখলের দ্বারপ্রান্তে তখনই নতুন করে আলোচনার কথা উঠলো। রাজধানী কিয়েভ দখলে নিতে ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে তীব্র লড়াই চলছে রুশ যোদ্ধাদের।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল