ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

ইউক্রেনের একটি ড্রোন ভূপাতিত করল বিচ্ছিন্নতাকামীরা

#

২০ ফেব্রুয়ারি, ২০২২,  10:15 PM

news image
ড্রোন

আন্তর্জাতিক ডেস্ক : ইউক্রেনের একটি ড্রোন ভূপাতিত করেছে বিচ্ছিন্নতাকামীরা। ড্রোনটি  ভূপাতিত করেছে দোনবাসের বিচ্ছিন্নতাকামীরা ।

বিচ্ছিন্নতাকামীরা ড্রোনের নিয়ন্ত্রণ নিয়ে তা ভূমিতে অবতরণ করাতে সক্ষম হয়েছে। তবে তা অবতরণের সময় কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানকার একজন কর্মকর্তা বলেছেন, লুগানস্ক অঞ্চলে প্রবেশের পর ড্রোনটির নিয়ন্ত্রণ নিতে সক্ষম হন তারা।

 বিচ্ছিন্নতাবাদীদের হাতে পড়ার আগে ড্রোনটি দোনবাস এলাকায় প্রায় ৬০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করেছে। ড্রোনটি দেড় মিটার লম্বা বলে জানা গেছে।

রুশ কর্মকর্তারা জানিয়েছেন, তারা দোনবাসের শরণার্থীদের আশ্রয় দেওয়ার প্রস্তুতি নিয়েছেন। এ লক্ষ্যে সীমান্তে ৯২টি অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়েছে বলেও জানা গেছে।

পর্যবেক্ষকরা বলছেন, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ বাধানোর চেষ্টা করছে আমেরিকা। এর মাধ্যমে নানাভাবে স্বার্থ উদ্ধার করতে চায় মস্কো। এই অজুহাতে রাশিয়ার ওপর আরও বেশি নিষেধাজ্ঞা আরোপ করা সম্ভব হবে বলেও জানিয়েছেন পর্যবেক্ষকেরা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল