ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
পটিয়ায় হিফজুল কোরআন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন পটিয়ায় ক্বলবে কুরআন আলো ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান পটিয়ায় মুক্তিযোদ্ধাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার একজন পটিয়া এলডিপির ইফতার মাহফিল সম্পন্ন আনোয়ারায় ভাইয়ের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলের অভিযোগ আ'লীগ নেতাদের ঈদ উপহার পৌঁছে দিলেন মেয়র আইয়ুব বাবুল উখিয়ায় বিট অফিসার সজল হত্যার ঘটনায় শোক ও প্রতিবাদ সভা ধরা’র নাগরিক অবস্থান "গাছ বাঁচাও প্রকৃতি বাঁচাও " এবং বনকর্মকর্তা সজলের নৃশংস হত্যাকান্ডের প্রতিবাদে কর্মসূচী রাজনৈতিক সৌহার্দ্যেকে এগিয়ে নিতে যুব স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে এমএএফ কক্সবাজারের সভা পটিয়ায় র‍্যাবের হাতে অস্ত্র কার্তুজ সহ গ্রেফতার শীর্ষ ব্যবসায়ী হামিদ-ধরা ছোয়ার বাইরে গডফাদার সোহেল

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩ সম্পন্ন

#

০২ মার্চ, ২০২৩,  7:18 PM

news image

লন্ডন ::  ২৬ মার্চ ১৯৭১ সালে পাকিস্তানের সাথে ৯ মাস যুদ্ধ  করে এবং  রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। আর এই স্বাধীনতার মাসে লন্ডনে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০২৩ ইং অনুষ্ঠিত হয় । ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার পক্ষে যারা জীবন দিয়েছেন, সেই সব শহীদদের স্মৃতির প্রতি উৎসর্গ করে এই খেলা আনন্দঘন পরিবেশে শুরু হয়। বুধবার ১ মার্চ ২০২৩ ইং দুপুরে পূর্বলন্ডনের নিউহাম লেজার সেন্টারে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির ব্যাডমিন্টন টুনামেন্ট  ২০২৩ ইং  উদ্ভোধনপূর্বে বক্তব্য রাখেন —

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনসার আহমদ উল্লাহ,  সাবেক সভাপতি মুহাম্মদ শাহেদ রাহমান, সেক্রেটারী অধ্যাপক মুহাম্মদ সাজিদুর রহমান,  জামাল খান, ট্রেজারার মুহাম্মদ সালেহ আহমদ,  জুবায়ের আহমদ ও বিশ্ববাংলা নিউজ২৪ এর সম্পাদক শাহ বেলাল প্রমুখ। 

ব্যাডমিন্টন টুর্নামেন্ট  এর উদ্ভোধনপূর্বে বক্তারা বলেন—খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে একজন মানুষের শরীর মন দুই ভাল হয়ে যায়। যেকোন খেলাধুলা ও শরীর চর্চ্চায় ব্যস্থ থেকে যুব সমাজের অবক্ষয়রোধ হতে পারে এটি একটি অনন্য উপায়। মাদকাসক্ত থেকে কমিউনিটির যুব সমাজকে রক্ষা করার অনন্য হাতিয়ার হচ্ছে খেলাধুলা। 

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির আয়োজিত ব্যাডমিন্টন টুনামেন্টের কো- অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন জামাল খান, জুবায়ের আহমদ, আব্দুল বাছির।  ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির আয়োজিত এ ব্যাডমিন্টন টুনামেন্ট ২০২৩ইং অংশ গ্রহণ করে ২৪ টি টিম জুটি।  

টিম গুলো হচ্ছে — মোস্তফা-কাউসার জুটি , মুকিত-উজ্জ্বল জুটি, তাহের - নুরুজ জুটি, আবু বকর - আলমগীর জুটি, আব্দুর রব- শফিক জুটি,  মুমিন মঈন- নোমান জুটি, শামীম - সিমন জুটি,  সাফিক- আনোয়ার জুটি, ফারহান - প্রিন্স জুটি, বায়েজিদ - তাহের জুটি, সুয়েদুর - মিনহাজ জুটি, মইনুল- জামাল জুটি, এনাম- শামীম জুটি, বালাল — খোকন জুটি, সেলিম- মাসুম জুটি, সুহেল - শাকিল জুটি, মামুন - মন্জুর জুটি, হাফিজুর - ইনান জুটি, শাহিন - খছরুল জুটি, মিটন - নাসির জুটি, সুহেদ - আহসান জুটি, আখতারুজ্জামান - সৈয়দ আজাদ জুটি, সাইফুল - জুবায়ের জুটি, মাফিক - মাহমুদ জুটি।

ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির দিনভর খেলাশেষে বিজয়ীদের মধ্যে : চ্যাম্পিয়ন হন শামীম আহমদ ও সিমন জুটি এবং রানার্স আপ হন - সুহেদ আহমদ ও আহসান চৌধুরী জুটি। 

৩য় হন - আক্তারুজ্জামান ও সৈয়দ আজাদ আলী জুটি,  ৪র্থ হন বেলাল ও খোকন জুটি। 

প্রত্যেকটি দলের জন্য ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে পুরস্কার ছিল যথাক্রমে ট্রপি ও প্রাইজমানি।

বিজয়ীদের মাঝে পুরস্কার  ট্রপি ও প্রাইজমানি বিতরণ করেন— লন্ডন এসেম্বলির মেম্বার উনমেশ দেশাই, লন্ডনন্থ বাংলাদেশ হাইকমিশনের পক্ষথেকে  দেওয়ান মাহমুদুল হক, লন্ডন বারা অব টাওয়ার হ্যামলেটের সাবেক স্পিকার আহবাব হোসেন ও ক্রীড়ামোদী, কমিউনিটি এক্টিভিস্ট আহাদ চৌধুরী ও ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল