ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

আফগানিস্তান সীমান্তে গুলিতে ৫ পাকিস্তানি সেনা নিহত

#

০৮ ফেব্রুয়ারি, ২০২২,  10:48 AM

news image
পাকিস্তানি সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক : গত বছরের আগস্টে তালেবান ক্ষমতায় আসার পর দ্বিতীয়বারের মতো পাকিস্তানের সীমান্ত চৌকিতে হামলা চলিয়াছে। এই হামলায়  অন্তত পাঁচ সেনা নিহত ও চার সেনা আহত হয়েছেন। 

 আফগান তালেবানের মধ্যস্থতায় পাকিস্তানের তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সঙ্গে ইমরান খানের সরকারের একটি অস্ত্রবিরতি চুক্তি হয়েছিল।

ইসলামাবাদ এ চুক্তির প্রতিশ্রুতি লঙ্ঘন করেছে অভিযোগ করে ডিসেম্বরের শুরুতে টিটিপি চুক্তি থেকে একতরফাভাবে বেরিয়ে যায়। এরপর গোষ্ঠীটি হামলার সংখ্যা বাড়িয়েছে।

পাকিস্তানের সামরিক বাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) গতকাল এক বিবৃতিতে বলেছে, আফগানিস্তানের আন্তর্জাতিক সীমান্তজুড়ে থাকা জঙ্গিরা খাইবার পাখতুনখোয়া প্রদেশের সীমান্তবর্তী জেলা কুররামে পাকিস্তানের সেনাসদস্যদের লক্ষ্য করে গুলি করলে এই হতাহতের ঘটনা ঘটে।

আইএসপিআরের ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসীদের পাকিস্তানবিরোধী কর্মকাণ্ডে আফগানিস্তানের ভূমির ব্যবহারের তীব্র নিন্দা জানাচ্ছে পাকিস্তান। ভবিষ্যতে পাকিস্তানের বিরুদ্ধে এমন সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর চেষ্টা হলে আফগানিস্তানের তালেবান সরকার তা হতে দেবে না বলে আশা করছে পাকিস্তান।

এর আগে গত বছরের আগস্ট মাসের শেষ দিকে আফগানিস্তান সীমান্তে প্রায় একই ধরনের একটি হামলায় দুই পাকিস্তানি সৈন্য নিহত হয়েছিলেন। তালেবান যোদ্ধারা রাজধানী কাবুলসহ পুরো আফগানিস্তানের দখল নেওয়ার পর সেটিই ছিল প্রথম এ ধরনের হামলা।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল