ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটি বাড়ল দুই ঈদ ও দুর্গাপূজার রাষ্ট্র সংস্কারে আরও ৪ কমিশন গঠন করল সরকার বিশ্বে ১১০ কোটি মানুষ চরম দারিদ্র্যে বসবাস করছে অভিবাসন নিয়ে প্রশ্ন করতেই সঞ্চালকের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় কমলার ধর্ষণের অভিযোগে এমবাপ্পের পাশে রিয়াল ভারত ‘ভয়াবহ ভুল’ করেছে, বললেন ট্রুডো গণহত্যার অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি মিথ্যা মামলা থেকে খালাস পেলেন সাংবাদিক মিনহাজ মানুষ বলতে শুরু করেছে ‘আগে কি সুন্দর দিন কাটাইতাম’: আওয়ামী লীগ ১১ বছর পর খালাস পেলেন সাংবাদিক রবিউল

আফগানিস্তানে ফিরলেন দেশ ত্যাগ করা ৫ পাইলট

#

০৬ ফেব্রুয়ারি, ২০২২,  6:55 PM

news image
ফিরে এসেছেন সেই পাঁচজন পাইলট

অনলাইন ডেস্ক : আফগানিস্তানে ফিরে এসেছেন সেই পাঁচজন পাইলট। পশ্চিমা সমর্থিত আশরাফ গনি সরকারকে হঠিয়ে তালেবানের ক্ষমতা দখলের মুহূর্তে এসব পাইলটরা আফগানিস্তান ত্যাগ করেছিলেন।

তালেবান সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দেশে ফেরা এই পাঁচজন পাইলট শিগগিরই কাজে যোগদান করবেন। 

প্রতিরক্ষা মন্ত্রণালয়কে উদ্ধৃত করে আফগানিস্তানের বাখতার নিউজ এজেন্সি, আফগান নিউজ এজেন্সি জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উদ্যোমী প্রচেষ্টা এবং অনুপ্রেরণায় উৎসাহিত হয়েই তারা দেশে ফিরেছেন। 

তবে বিবৃতিতে উল্লেখ করা হয়নি, এই পাইলটরা কোন দেশ থেকে আফগানিস্তানে ফিরলেন।

প্রতিরক্ষা মন্ত্রণালয় যে বিবৃতিতে দিয়েছে তাতে প্রতিরক্ষা মন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব মুজাহিদের সঙ্গে এক ফ্রেমে দেশে ফেরা ৫ পাইলটকে দেখা গেছে।

আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, দেশ ত্যাগকরা পাইলটদের ফেরাতে মন্ত্রণালয়ের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

তালেবানের প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব মুজাহিদ মন্ত্রণালয়ের কর্মকর্তা বিশেষ করে পাইলটদের সর্বদা দেশে ফেরার আহ্বান জানিয়ে আসছেন। দেশে ফিরলে তাদেরকে সকল সুবিধা প্রদানেরও অঙ্গীকার ব্যক্ত করছেন তিনি।

logo

সম্পাদক : হেফাজুল করিম রকিব

নির্বাহী সম্পাদক : শাহ এম রহমান বেলাল